শাবির ৭ কেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১, ৭:০৩ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

করোনার প্রাদুর্ভাব থাকায় দেশের বিভাগীয় শহরের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এরই অংশ হিসেবে সিলেট অঞ্চলের শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে। বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবন ও ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথমদিন আগামীকাল শুক্রবার সকাল ১১টায় ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৩০৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া পরদিন শনিবার খ-ইউনিটে ৯২১ জন, আগামী ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট অঞ্চলের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বলেন, ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ সন্ধ্যার মধ্যে পরীক্ষার আসন বিন্যাসের কাজ শেষ হবে। ভর্তি পরীক্ষার কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটর, যে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস সম্বলিত ঘড়ি ও কলম ব্যবহার করা সম্পূর্ণ নিষেধ। আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথা বলেছি। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সতর্ক রয়েছি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি