রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেট সংবাদপত্র হকার্স সমিতির মাববন্ধন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২০ মে ২০২১, ৮:১১ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতনের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতি লি. (রেজি নং-৯৫)।

বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৩টায় সিলেট নগরের কোর্ট পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতা ও রাজনৈতিকরাও সংহতি প্রকাশ করে বক্তৃতা দেন।

সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতির সভাপতি আবুল কালাম সুমনের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম জুনিয়রের পরিচালনায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সভাপতি কমরেড সিকন্দর আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক উজ্জল মেহেদী, জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিঠু দাস জয়, সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার আহ্বায়ক মো. ইসলাম আলী প্রমুখ।

আরও বক্তব্য রাখেন, সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতির সাবেক সভাপতি আব্দুছ সালাম, সাবেক সভাপতি শাহ আলম, সাবেক সহসভাপতি সৈয়দ দারা মিয়া, সাবেক সহসভাপতি মামুনুর রশিদ, প্রবীণ মুরব্বি মফিজ দেওয়ান, কার্যকরি কমিটির সদস্য নুর ইসলাম আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু প্রমুখ।

বক্তারা বলেন, সংবাদপত্রের স্বাধীনতা দমনের অংশ হিসেবে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সাজানো মামলা ও তার উপর অমানবিক নির্যাতন করা হয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্য খাতে বিভিন্ন অনিয়মের বস্তুনিষ্ট প্রতিবেদন করার কারণে পরিকল্পিতভাবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে রোজিনা ইসলামকে ৬ ঘন্টা আটক করে তার উপর শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়েছে। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও সাজানো মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সভাপতি কমরেড সিকন্দর আলী বলেন, অনুসন্ধানী সাংবাদিকর রোজিনা ইসলামের নির্যাতনের সাথে যারা জড়িত রয়েছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ বলেন, প্রশাসনে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র সরকারের সকল অর্জনকে ম্লান করে দিতে সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাড় করিয়েছে। তারা সাংবাদিকদের দূরে রেখে করোনাকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসা বিশাল অংকের টাকা দুর্নীতির মাধ্যমে লুটপাট করে বড়লোক হতে চায়। এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে রোজিনা ইসলামকে আটকের মধ্য দিয়ে সাংবাদিকদের মধ্যে ভীতি সৃষ্টি করার একটি অপচেষ্টা করছে।

তিনি বলেন, অবিলম্বে রোজিনা ইসলামকে স্বসম্মানে মুক্তি ও মামলা প্রত্যাহার না করলে সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের গড়ে তুলে সংবাদপত্রের বাক-স্বাধীনতা রক্ষা ও রোজিনা ইসলামের মুক্তি দিতে সরকারকে বাধ্য করব।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি