রক্তাক্ত দিরাই : গুলিবিদ্ধ ৪, আহত ১১

দিরাই প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের পুকিডহর গ্রামে খান ও মিয়া পরিবারের মধ্যে দীর্ঘদিনের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের চারজন গুলিবিদ্ধসহ ১৫জন আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় গ্রামের আরজু খান ও ফিরোজ মিয়ার লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ফিরোজ মিয়ার পক্ষের গুলিবিদ্ধ গ্রামের তহুদ ইসলাম (১৮), আব্দুল হক (৪২), নাহিদ (২০) ও আরজু খান পক্ষের এহিয়া খান (৬৫)কে গুলিবিদ্ধ অবস্থায় দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামের প্রবাসী আরজু খান ও ফিরোজ মিয়ার লোকজনের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিকবার গোলাগুলি, অগ্নিসংযোগসহ সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া দিরাই থানায় উভয় পক্ষের ডজনখানেক মামলাও রয়েছে।

এদিকে গত রোববার স্থানীয় নগদীপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে আরজু খানের পক্ষের নজরুল খান (৪৫) কে রাস্তায় প্রতিপক্ষের লোকজন হামলা করে পা ভেঙ্গে দেয়। এ নিয়ে আজ সোমবার সন্ধ্যায় দুই পক্ষের লোকজন গ্রামের মাঠে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে গুলিবিদ্ধ চারজনসহ অন্তত ১৫ জন আহত হন। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. বিদ্যুৎ রঞ্জন দাস জানান, গুলিবিদ্ধ ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দিরাই থানার ওসি আশরাফুল ইসলাম বলেন, ‘উভয় পক্ষের ৪/৫ জন গুলিবিদ্ধ হবার খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে। গ্রামটি উপজেলা সদর থেকে অনেক দূরে। গ্রামের পরিবেশ স্বাভাবিক রাখতে আমরা সবার্ত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি