ভেঙে গেলো কামরান চত্বরের নিরাপত্তা বেষ্টনী

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

কামরান চত্বরের নিরাপত্তা বেষ্টনী ভেঙে গিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও এটি দেখার কেউ নেই। শুরু থেকেই সিলেট সিটি কর্পোরেশনের নগর ভবনের সামনে নির্মিত গোল চত্বরের নামকরণ নিয়ে ছিল জটিলতা। কিন্তু সিলেটবাসীর দাবি আর চাপের মুখে সাবেক মেয়র প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরানের নামে ‘জনতার কামরান চত্বর’ হিসেবে টিকে থাকলেও সিসিকের পক্ষ থেকে রক্ষণাবেক্ষনে আছে যেন অনীহা।

২০২০ সালের জুলাই মাসের মাঝামাঝি সময়ে সিলেট সিটি কর্পোরেশনের নগর ভবনের ঠিক সামনেই নির্মিত হয় এ চত্বর। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এ চত্বরে ‘নগর চত্বর’ হিসেবে নামফলক লাগালেও বিপত্তি বাঁধে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের বাধায়। সে সময় ‘নগর চত্বর’ নামফলক খুলে ‘জনতার কামরান চত্বর’ ফলক লাগান নেতাকর্মীরা। পরে মেয়র নিজেও এতে সম্মত হন।

তবে নগর চত্বরের পরিবর্তে কামরান চত্বর হওয়ার পর থেকেই চত্বরটির প্রতি উদাসীন নগর কর্তৃপক্ষ। নগর ভবনের মূল ফটকের একদম সামনে হলেও এ চত্বরের দিকে যেন খেয়াল নেই কর্তৃপক্ষের। চত্বর নির্মাণের শুরুতে চারপাশে স্টিলের নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হলেও অন্তত তিন মাস আগে থেকে এটি ভেঙে গিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। কিন্তু সিসিক কর্তৃপক্ষ নিচ্ছে না কোনো উদ্যোগ।

আশপাশের ব্যবসায়ীরা জানিয়েছেন, মাস তিনেক আগেও এটি ভালো ছিলো। কিন্তু মধ্যরাতে কোনো একটি গাড়ির ধাক্কায় ভেঙে পড়ে বেষ্টনী। এর পর থেকে এভাবেই পড়ে রয়েছে চত্বরটি।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান  বলেন, ‘এটি খেয়াল করা হয়নি। ঠিক করে দেওয়া হবে।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি