বিয়ানীবাজারে পুলিশের মানবিক দুই উদ্যোগ, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিয়ানীবাজার প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ১২:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্যে নিয়ে পূর্নতা পেলো পুলিশের দুই মানবিক উদ্যগে।

রবিবার একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৫৯টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় স্থাপিত পুলিশের ‘সার্ভিস ডেস্ক’ এবং গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪শটি বাড়ি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশের এই মনবিক প্রকল্পের আওতায় বিয়ানীবাজার থানায় সার্ভিস ডেক্স চালু এবং একজন গৃহহীন নারীকে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।

সকালে বিয়ানীবাজারে থানা থেকে উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স যুক্ত হন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, পৌর মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও রোকশানা বেগম লিমা, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুর উদ্দিন, জালাল উদ্দিন, তুতিউর রহমান তোতা, হোসেন মুরাদ চৌধুরী, সাংবাদিক আহমেদ ফায়সাল, পুলিশ পরিদর্শক মেহেদী হাসানসহ থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও উপজেলা বিভিন্ন শ্রেণীপেশার সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বিয়ানীবাজার থানায় স্থাপিত বিশেষ এই সার্ভিস ডেক্সে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু এবং শেওলা ইউনিয়নের ঢেউনগরে নির্মিত উপহারের ঘরের চাবি হস্তান্তর করেন আমন্ত্রিত স্থানীয় অতিথিরা। এসময় তারা পুলিশের এমন মানবিক কাজের প্রশংশা করেন।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় জানান, ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন এই গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে। তিনি আরো জানান, থানায় স্থাপিত এই সার্ভিস ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদ রয়েছেন। তারা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।

এদিকে, ঘর পাওয়া সুবিধাভোগী অসহায় ও দরিদ্র এই নারী মাথার ঘোজার ঠাই করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীসহ পুলিশ বিভাগের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি