বিয়ানীবাজারে আগুনে কলোনি পুড়ে ছাই

বিয়ানীবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ২১ মার্চ ২০২১, ৮:৩৬ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

বিয়ানীবাজার পৌরসভার নয়াগ্রাম এলাকার ইজ্জত আলীর একটি কলোনি আগুন পুড়ে ছাই হয়ে গেছে। কলোনিতে ১৩টি টিনশেডের ঘর ছিল। তবে অগ্নিকা-ে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রোববার ভোর সাড়ে ৬টার দিকে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। কলোনিতে সংযোগরত বৈদ্যুতিক মিটার থেকে এই অগ্নিকান্ডের ঘটনার সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও বিয়ানীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘন্টাখানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে স্থানীয় এলাকাবাসী সার্বিকভাবে সহযোগিতা করেছেন। কলোনিতে বসবাসকারী বেশিরভাগ মানুষই নিম্ন আয়ের। আগুনের কারণে এসব ছিন্নমূল মানুষের কষ্টে গড়ে তোলা সংসারের জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। তাই ধ্বংসস্তূপের মধ্যে বসে আহাজারি করছেন ক্ষতিগ্রস্তরা।
এদিকে, দুর্ঘটনার পর খবর পেয়ে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুরসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত ফায়ার লিডার মহরম আলী জানান, দুর্ঘটনায় ওই কলোনির ১৩টি টিনশেডের ঘরসহ প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় আমরা ৩০ লক্ষাধিক টাকা মালামাল উদ্ধার করতে সমর্থ হয়েছি। পাশাপাশি দ্রুত আগুন নিয়ন্ত্রণ করায় আশপাশের বাড়িগুলোও রক্ষা পেয়েছে। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, কলোনিতে সংযোগরত বৈদ্যুতিক মিটার থেকে এ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি