বিজয়লগ্নে সিলেটে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১, ৮:৩৯ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সিলেটসহ পুরো দেশবাসীকে শপথবাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে জাতীয় পতাকা হাতে দেশের সব বিভাগ, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে একযোগে এদিন বিকেলে বিজয়লগ্নে শপথ পড়ানো হবে। বিজয়লগ্ন বিকেল ৪টা ৩১ মিনিট। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মূল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এ দিকে, সিলেট বিভাগীয় শহরে একটাই ভেন্যু থাকবে শপথ পাঠের। সেটি হচ্ছে- সিলেট জেলা স্টেডিয়াম। জেলা প্রশাসন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জেলা প্রশাসন জানিয়েছে, যারা ইতিহাসের অংশ হতে আগ্রহী তারা নিজ নিজ প্রতিষ্ঠানের পরিচয়পত্র সঙ্গে নিয়ে ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার আগে সিলেট জেলা স্টেডিয়ামে উপস্থিত থাকবেন।

জানা গেছে, জেলার প্রত্যেকটি উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে শপথ পাঠের ব্যবস্থা করা হয়েছে। সিলেটের উপজেলা, পৌরসভা ও ইউনিয়নগুলোর প্রাঙ্গণে আয়োজন করা হবে এ অনুষ্ঠানের। তবে কোনো উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন প্রাঙ্গণে পর্যাপ্ত জায়গা না থাকলে পার্শ্ববর্তী কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে শপথ অনুষ্ঠানের আয়োজন করবেন সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

এদিকে, সিলেটে ১৬ ডিসেম্বরের শপথ পাঠ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সমন্বয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। শপথ পাঠের স্থান- সিলেট জেলা স্টেডিয়াম ঘিরে নেওয়া হবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি