পিবিআই’র তদন্ত কাজ : রায়হানের পরিবারের সন্তোষ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০, ৮:২৭ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

রায়হান হত্যা মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর তদন্তকাজ ‘পজিটিভ’ (ইতিবাচক) হিসেবে দেখছেন তার পরিবার ও এলাকাবাসী। তদন্তকাজে ধীরগতি হলেও এখন পর্যন্ত পিবিআই’র তদন্তকাজ নিয়ে আশাবাদি তারা।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) পিবিআই সিলেট কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে এ বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান।

সংবাদ সম্মেলন করে দেয়া ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষ হলে গতকাল বুধবার দুপুরে তিনদিনের কর্মসূচি ঘোষণা করে রায়হানের পরিবার ও এলাকাবাসী।

কর্মসূচিগুলো হচ্ছে- বৃহস্পতিবার (২২ অক্টোবর) পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে এ মামলার তদন্ত সংশ্লিষ্ট পিবিআই কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ, শুক্রবার (২৩ অক্টোবর) বাদ জুমা নগরীর প্রত্যেকটি মসজিদে রায়হানের জন্য দোয়া মাহফিল ও পরদিন শনিবার বিকেল ৪ টায় এলাকাবাসীর পক্ষ থেকে মদিনা মার্কেটে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন।

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রায়হানের পরিবারের সদস্যবৃন্দ ও এলাকার মুরুব্বিয়ান আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ পিবিআই কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তাদের রায়হান হত্যার সঙ্গে জড়িত সবাইকে শাস্তির আওতায় নিয়ে আসার আশ্বাস প্রদান করেন সিলেট পিবিআই’র এসপি খালেকুজ্জামান।

পিবিআই কার্যালয় থেকে বেরিয়ে স্থানীয় কাউন্সিলর মখলিছুর রহমান কামরান সাংবাদিকদের বলেন, যদিও তদন্তকাজে ধীরগতি রয়েছে, তবু তাদের কাজ আমাদের কাছে পজিটিভ। কারণ- পিবিআই’র হাতে তদন্তভার যাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে কয়েকটি পদক্ষেপ নিতে দেখা গেছে। এতে আমরা আশাবাদি।

তিনি বলেন, সাক্ষাৎকালে এসপি খালেকুজ্জামান আমাদের একটু ধৈর্য ধরতে এবং সময় দিতে বলেছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছে বলেছেন, রায়হানের করুণ মৃত্যুর সঙ্গে জড়িত সবাই শাস্তির আওতায় আসবে। তাঁর এই কথায় আমরাও আশা রাখছি, এস.আই আকবর গ্রেফতারসহ সকল দোষী ব্যক্তিকে দ্রুত শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

পিবিআই কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎকালে রায়হানের পরিবারের সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনকি সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমান, সমাজসেবী শওকত হাসান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি