নগরে অবৈধভাবে গাড়ি পার্কিং , সিসিকের জরিমানা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৮ জুন ২০২১, ৬:১৩ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা, সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং ও ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩ হাজার ১শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ জুন) নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও দরগা গেইট এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় অভিযান পরিচালনা করে এসব জরিমানা করেন।

সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা রাখার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী দুই ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৩শ টাকা করে জরিমানা করা হয়।

স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন অমান্য করে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রত্যেককে ৩শ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশনের জন্য এক রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১০০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি