জৈন্তাপুরে কঠোর অবস্থানে প্রশাসন

জৈন্তাপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ জুলাই ২০২১, ৯:১১ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে আনতে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন নিশ্চিত করতে কঠোর অবস্থানে জৈন্তাপুর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন হাটবাজারে মহড়া দিয়েছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ।

লকডাউনে মানুষরে ঘরে ফেরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূসরাত আজমেরী হকের নেতৃত্বে থানা পুলিশ ছাড়াও সেনাবাহিনীর সদস্যরা মহড়ায় অংশ নেন। এসময় লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্য করে বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়।

মহড়া প্রদানকালে মানুষকে বিনা প্রয়োজনে বাইরে বের না হতে এবং স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলতে সচেতণতামুলক মাইকিং করেন সেনা সদস্যরা। এছাড়া নিত্য প্রয়োজনীয় দোকানপাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর নির্দেশনা দেওয়া হয়।

এদিকে সড়কপথে লকডাউন নিশ্চিত করতে উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়েছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ। জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখতেই পুলিশের এই কঠোর অবস্থান।

এব্যাপারে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক বলেন, সরকার ঘোষিত লকডাউন নিশ্চিত করতে কঠোর অবস্থান নেওয়া হয়েছে। নিত্যপ্রয়োজনী দোকানপাট ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া দোকানদার ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনামুলক মাইকিং করা হয়েছে। বিনা প্রয়োজনে বাইরে এলে শাস্তির আওতায় আনা হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি