জসিম বুক হাউজের সাহিত্য সেবায় মাসুদ পারভেজ’র ”তোমা তরে” বইয়ের মোড়ক উন্মোচন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০, ১০:৩৭ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

তরুণ কবি ও বাচিক শিল্পী মাসুদ পারভেজ’র ”তোমা তরে” বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও জন্মদিন পালন অনুষ্ঠিত হয়। সোমবার (২৮ ডিসেম্বর রাতে) জসিম বুক হাউজ সাহিত্য সেবার আয়োজনে নগরীর আম্বরখানাস্থ বই বিপনন প্রতিষ্ঠান জসিম বুক হাউজে এই অনুষ্ঠান হয়।

জসিম বুক হাউজ সাহিত্য সেবার সভাপতি ছয়ফুল আলম পারুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ইংল্যান্ড প্রবাসী লেখক হাজী মনাফ মিয়া। তার বক্তব্যে বলেন জসিম বুক হাউজ সাহিত্য সেবার সাধারণ সম্পাদক কবি মাসুদ পারেভেজের আজ শুভ জন্মদিন ও তার প্রকাশিত বইয়ের ভূয়সী প্রশংসা করেন। তার বইটি যেন বাজারে ব্যাপক সাড়া যোগায়। তিনি বলেন, জসিম বুক হাউজের সাহিত্য সেবা যে কাজ করছে। তার ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সিলেট তথা দেশব্যাপি প্রসংশিত হবে এটা আমার বিশ্বাস। আমরা দেশ ও বিদেশে যারা আছি জসিম বুক হাউজ সাহিত্য সেবার জন্য কিছু করতে পারলে কবি সাহিত্যকদের জন্য আরো বেগবান হবে আশাবাদী। মোস্তাফিজ সৈয়দের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন জসিম বুক হাউজের প্রকাশক ও সত্ত্বাধিকারী মো. জসিম উদ্দিন।

প্রধান আলোচক কবি ও সম্পাদক অক্ষর আব্দুর রহমান জামী তার বক্তব্যে বলেন, তোমা তরে বইটি আমি প্রাথমিকভাবে পান্ডলিপি পড়েছি তাতে কবি তার প্রতিটি কবিতায় পাঠকের জন্য যে বার্তা দিয়েছেন পাঠক পাঠ করলে অনেক কবিতা মনস্ফুত হবে। জসিম বুক হাউস প্রকাশনীর বইটি আপনারা সকলেই ক্রয় করে পড়ার বিশেষে অনুরোধ করছি। তোমা তরে বইটির লেখক মাসুম পারভেজ উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিশেষ অতিথি ছিলেন আব্দুল গফুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও জসিম বুক হাউস সাহিত্য সেবার উপদেষ্টা মো. আতিকুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যকরি সদস্য মিঠু দাস জয়, কবি ও সাহিত্যিক সৈয়দা শিরিন আক্তার, লোক গবেষক আবু সালেহ আহমদ, কবি শাহিনা জালালী পিয়ারা, কবি শামস মাহবুব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কবি জুবের আহমদ সার্জন, উপান্যাসিক আনিকা জান্নাত, কবি কিবরিয়া জান্নাত প্রিয়া, কবি ও গল্পকার এইচ আই হামিদ, শাহাবুদ্দিন আহমদ সাজু, হাফিজ মুহিবুর রহমান, জিয়াউর রহমান জিয়া, জুয়েল আহমদ, মুসলিম উদ্দিন, রাসেল আহমদ, মুমিন আল মামুন, আফসানা আহমদ রিমা, মিমি আহমদ, কবি গল্পকার জেনারুল ইসলাম, শাব্বির আহমদ (অপু), এস. এম ফাহিম কবি, জুবায়ের জুবেল প্রমুখ। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি