গোয়াইনঘাটে বিনম্র শ্রদ্ধায় শোক দিবস পালন

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৫ আগস্ট ২০২১, ২:১২ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে । জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি গোয়াইনঘাটবাসী গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করেছে।

তবে, এবারও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়। দুপুর ১২ টায় গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

এর আগে গোয়াইনঘাট উপজেলা পরিষদ চত্বরে সকাল ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। প্রথমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, মুক্তি যোদ্ধা কমান্ড, গোয়াইনঘাট সার্কেল অফিস,গোয়াইনঘাট থানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ, গোয়াইনঘাট প্রেসক্লাব,উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগ,গোয়াইনঘাট সরকারি কলেজ, গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চবিদ্যালয়,সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২,পশ্চিম জাফলং ইউনিয়ন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আসল, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, সহকারী কমিশনার ভুমি একে এম নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট থানার ওসি পরিমল চন্দ্র দেব, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, সিলেট পল্লী বিদ্যুত সমিতি-২ এর সভাপতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড,জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমদ শামীম,গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি মনজুর আহমদ, আব্দুল মালিক, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান,প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলোয়ার হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, তোয়াকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ লোকমান, সদস্য সাংবাদিক সুবাস দাস, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ,যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন,আহবায়ক কমিটির সদস্য মোঃ নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল, গোয়াইনঘাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, উপজেলা মুক্তি যোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি গোলাম রব্বানী সুমন প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি