হাতের কাজের পরিশ্রমে শিক্ষা গ্রহণে শিক্ষার্থীরা কর্মক্ষম ও দক্ষ হবে: শোয়েব

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২২ মে ২০২৪, ৭:৩৬ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন,শিক্ষার্থীরা পরিশ্রম করে শিক্ষা অর্জন করলে কর্মক্ষম হয়ে উঠে। তাই শিক্ষার্থীদের ধৈর্য ও দক্ষতা বৃদ্ধিতে হাতের কাজের মাধ্যমে শিক্ষা অর্জন খুবই জরুরি,যাতে পরবর্তীতে দেশ- বিদেশের সকল প্রতিযোগিতায় তারা যেন টিকে থাকতে পারে। বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা বিজ্ঞানমেলায় উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিভিন্ন স্টলে মানুষকে নিরাপদ রাখতে নানান উপকরণে সতর্ক সংকেত ও উৎপাদনের যে পথ দেখিয়েছে নিশ্চয় প্রশংসা করার মতে, তা বর্তমান কারিকুলামের একটি অংশ।

তিনি গতকাল ফেঞ্চুগঞ্জ উপজেলার দনারাম উচ্চ বিদ্যালয়ে অভ্যন্তরীন বিজ্ঞান মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও পরবর্তীতে বিভিন্ন বিষয়ে পুরস্কার বিতরণ ও গুনীজনদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন।

বিদ্যালয়ের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে সিনিয়র শিক্ষক আশরাফ আলী ও আব্দুল হামিদের যৌথ পরচালনায় বদরুল ইসলাম শোয়েব আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন “সোনার বাংলায় সোনার মানুষ চাই ” তৈরিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রয়োজন বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর স্মার্ট মানসিকতা, স্মার্ট পরিবার,স্মার্ট সমাজ ও স্মার্ট দৃষ্টিভঙ্গি,তাহলে বাংলাদেশ হবে সোনার বাংলা,বাংলাদেশে তৈরি হবে সোনার মানুষ,আর ২০৪১সালের মধ্যে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তিনি শিক্ষার্থীদের নৈতিকতা, জবাবদিহিতা ও মানবিকতার গুণাবলী অর্জনে উদ্বুদ্ধ করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিকৃবির কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের এর সহযোগী অধ্যাপক প্রণজিত কুমার দাশ, ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের প্রভাষক শরীফ আহমদ খান, বিশিষ্ট শিক্ষানুরাগী হাজী লুদু মিয়া,সিলেট মিডিয়া কর্পোরেশনের চেয়ারম্যান কালাম মতিন লুলু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক ইউসুব আলী, সহকারী শিক্ষক গোলাম কিবরিয়া প্রমূখ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী রহিদুল ইসরাম রাব্বি ও গীতা পাঠ করেন প্রীমা দাস।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি