স্থানীয় নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে হয়েছে: ইসি সচিব

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ৮:০১ অপরাহ্ণ | আপডেট: ১২ মাস আগে

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, স্থানীয় সরকারের শতাধিক নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ভোটগ্রহণ শেষে নির্বাচন ভবনে তিনি এমন মন্তব্য করেন। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৪৬টি ইউপির সাধারণ নির্বাচন, বিভিন্ন ইউপির ৭২টি পদে উপ-নির্বাচন, একটি উপজেলায় সাধারণ নির্বাচন, কয়েকটি উপজেলার পাঁচটি পদে উপ ও পুনর্নির্বাচন, তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন এবং বিভিন্ন পৌরসভার নয়টি পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

জাহাংগীর আলম বলেন, আমাদের কন্ট্রোলরুম থেকে পাওয়া তথ্য এবং জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাওয়া তথ্য অনুযায়ী, আমাদের সব নির্বাচনই অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ভালো হয়েছে। তবে চাঁদপুরের মোহনপুরে নির্বাচনের কেন্দ্র থেকে ৫০০ মিটার দূরে ককটেল বিস্ফোরিত হয়েছিল। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং নির্বাচন পূর্ণাঙ্গভাবে সম্পন্ন হয়েছে।

এছাড়া চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় একটি ইভিএম মেশিন ভোটকেন্দ্র থেকে নিয়ে যাচ্ছিল। পরে তাকে আটক করা হয় এবং মামলা করা হয়েছে।

তিনি বলেন, আজকে যতগুলো নির্বাচন ছিল সবগুলো নির্বাচনই ইভিএমের মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো বড় ধরনের গণ্ডগোল অথবা ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার খবর আমরা পাইনি।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, আমরা যে তথ্য পেয়েছি, তাতে দুপুর পর্যন্ত কুমিল্লার লালমাই উপজেলা পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তুলনায় ভোটার উপস্থিতি কম ছিল। উপজেলা পরিষদ হিসেবে এখানে প্রথমবারের মতো নির্বাচন হয়েছে। এজন্য লালমাই উপজেলায় সকালের দিকে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকেলের দিকে বেশি ছিল।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি