সিলেটে শিল্পকলার সাংস্কৃতিক উৎসবের পঞ্চম দিন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ১০:৩৪ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

সিলেটে চলছে ৭ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। উচ্ছ্বসিত দর্শকের মুহুর্মুহু করতালি ও প্রশংসার মধ্য দিয়ে সম্পন্ন হলো ৫ম দিনের কর্মসূচি। ‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমি সিলেট আয়োজিত উৎসবের ৫ম দিনের শিরোনাম ছিল জঙ্গীবাদ ও মাদকাসক্তের বিরুদ্ধে সংস্কৃতি।

বুধবার (১১ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্ত প্রাঙ্গণে ৫ম দিনের সাংস্কৃতিক উৎসব শুরু হয়। সাংস্কৃতিক পরিবেশনার পূর্বে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসা।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেট জেলা শাখার সভাপতি জামিল আহমেদ চৌধুরী; বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের সভাপতি এ কে শেরাম ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব।

 

আবৃত্তি শিল্পী অনিমা দে তন্বী’র উপস্থাপনায় সাংস্কৃতিক উৎসবে রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, দেশের গান, আধুনিক গান, বাউলগান, লোকগান ও নৃত্য পরিবেশনার মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন রাধারমণ স্মৃতিতর্পণ, গীতাঞ্জলী, পংকজ দেব, কাকলী দত্ত মুন্নী, রাজীব দে চৌধুরী, পাপ্পু, রবিউল আউয়াল রবি, পপি দাস, ঈশিতা দাস, সুচিত্রা দাস, জুই রাণী তালুকদার, লিজা রাণী পাল, অর্পিতা দাস, অর্পিতা হাওলাদার ঐশি, এম এইচ নিজাম, ফকির মাহমুদা, ধরণীকান্ত দাস ও পরাগ রেণু দেব তমা।

শিল্পীদের নান্দনিক পরিবেশনায় মুগ্ধ উপচেপড়া দর্শক। উৎসবে উপস্থিত হাজারো দর্শকের মুহুর্মুহু করতালিতে প্রশংসিত হয় শিল্পীদের সকল পরিবেশনা। উৎসবটি চলবে আগামী ১৩ জানুয়ারি প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮:৩০টা পর্যন্ত।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি