সিলেটে করোনা টিকা থেকে বঞ্চিত ৮১ হাজার

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২১ মে ২০২১, ৮:২৮ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকার মজুত শেষ হওয়ায় সিলেটে স্থগিত হচ্ছে টিকাদান কার্যক্রম। সিলেট সিটি করপোরেশনসহ জেলার ২-৩টি ছাড়া সব উপজেলায় বৃহস্পতিবার টিকাদান কার্যক্রম বন্ধ হয়ে গেছে। যে কয়েকটি উপজেলায় অল্প সংখ্যক টিকা রয়েছে, তা আজ দেওয়ার পর শেষ হয়ে যাবে।

ফলে নতুন করে টিকা না আসায় দ্বিতীয় ডোজ বঞ্চিত হচ্ছেন সিলেট বিভাগের নিবন্ধিত ৮০ হাজার ৮৭৭ জন।

সিলেট বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়ের তথ্যমতে, বিভাগে এক হাজার ২৬২টি ভায়ালে টিকা আছে ১২ হাজার ৬২০ ডোজ। এর মধ্যে সিলেট জেলায় ৯২টি ভায়ালে ৯২০ ডোজ। সুনামগঞ্জে ৪৭৪টি ভায়ালে ৪ হাজার ৭৪০ ডোজ। হবিগঞ্জে ৪৬১টি ভায়ালে ৪ হাজার ৬১০ ডোজ এবং মৌলভীবাজারে ২৩৫টি ভায়ালে ২ হাজার ৩৫০ ডোজ রয়েছে।

বিভাগের চার জেলায় টিকা নেওয়ার জন্য ৩ লাখ ৭৫ হাজার ৪১৬ জন নিবন্ধন করে প্রথম ডোজ নেন ৩ লাখ ৪৪২ জন। প্রথম ডোজের জন্য অপেক্ষমাণ আছেন ৭৪ হাজার ৯৭৪ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ লাখ ৬ হাজার ৯৪৫ জন। এখনো দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন ৯৩ হাজার ৪৯৭ জন। বিপরীতে ১ হাজার ২৬২টি ভায়ালে ১২ হাজার ৬২০ ডোজ ভ্যাকসিন রয়েছে। সে হিসাবে ৮০ হাজার ৮৭৭ জন দ্বিতীয় ডোজ থেকে বঞ্চিত থাকতে হবে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, ভ্যাকসিন সংকটের কারণে সিসিক এলাকায় দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। টিকা না আসা পর্যন্ত প্রথম ডোজের ন্যায় দ্বিতীয় ডোজের জন্যও নিবন্ধিতদের অপেক্ষায় থাকতে হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি