সিলেটের ৩ স্কুলে জ্যোতি-ফাহিমা-মারুফারা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪, ৮:০২ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

সফরকারী ভারতের বিপক্ষে সিলেটে বাংলাদেশ নারী ক্রিকেট দলের টি-টোয়েন্টি সিরিজ চলছে।

গতকাল রোববার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে ৪৪ রানে। আগামীকাল (৩০ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ম্যাচ একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সিলেটে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হলেও এটা দর্শকদের মধ্যে সাড়া ফেলেনি। ফলে প্রথম দিন স্টেডিয়াম থেকেছে খালি।

সিরিজের মাঝপথে বিরতির দিন আজ সোমবার (২৯ এপ্রিল) মাঠে দর্শক টানতে এবার প্রচারণার কাজে অংশ নিয়েছেন নারী ক্রিকেটাররা। গ্যালারিতে বসে ভারত সিরিজ উপভোগ করার পাশাপাশি মেয়েদেরকে ক্রিকেটে উদ্বুদ্ধ করতে আজ সিলেটের তিনটি স্কুলে গিয়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, ফাহিমা খাতুন ও মারুফা আক্তার।

ক্রিকেটারদের সঙ্গে ছিলেন বিসিবির উইমেনস উইংয়ের হেড অব অপারেশনস হাবিবুল বাশার।

নারী ক্রিকেটাররা প্রথমে তারা যান নগরের আম্বরখানা গার্লস স্কুলে। এরপর ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ আর আনন্দনিকেতনে। তিন স্কুলের প্রধানের হাতেই জাতীয় দলের সবার অটোগ্রাফ দেওয়া জার্সি তুলে দিয়েছেন তারা। খেলেছেন ক্রিকেটও।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, যে তিনটি স্কুলে গিয়েছি, বাচ্চাদের যে উৎসাহ দেখেছি এবং আগ্রহ-তারাও খেলতে চায়। মেয়েদের ক্রিকেটের প্রচারণাও হলো, পাশাপাশি এ সিরিজেরও একটা হাইপ তৈরি করা গেল।

এটা তার জন্য একেবারেই নতুন অভিজ্ঞতা উল্লেখ করে জ্যোতি বলেন, স্কুলের শিক্ষার্থীরা অনেক রোমাঞ্চিত ছিল। আমিও কিন্তু স্কুল ক্রিকেট থেকেই শুরু করেছি। স্কুলের মেয়েরা যত আগ্রহী হবে, ততই মেয়েদের ক্রিকেট সমৃদ্ধ হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি