সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুতে সিকৃবি রেজিস্ট্রারের শোক

সিকৃবি প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ৯:৪২ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর বর্ষীয়ান সদস্য, সিলেটের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ, দেশবরেণ্য অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ভাষা সৈনিক, আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

শনিবার (৩০ এপ্রিল) এক শোক বার্তায় রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোক বার্তায় তিনি বলেন,এ এম এ মুহিত দীর্ঘ কর্মজীবনে কখনও সরকারি কর্মকর্তা, কখনও কূটনীতিক, কখনও আবার অর্থনীতিবিদ, লেখক বা গবেষকের ভূমিকায় তিনি অবতীর্ণ হয়েছেন। তাঁর মৃত্যুতে দেশ জাতি তথা বাংলাদেশ বহুমাত্রিক প্রতিভার একজন আলোকিত মেধাবী অভিভাবক, নীতিবান দেশপ্রেমিক ও আদর্শবান রাজনীতিবিদ কে হারালো। জাতির কল্যাণে হাসিমাখা এই ভাষাসৈনিক এর অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

উল্লেখ্য, শুক্রবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২:৫৬ ঘটিকায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল মাল আবদুল মুহিত মারা যান। ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আবু আহমদ আবদুল হাফিজ ও মাতা সৈয়দা শাহার বানু চৌধুরী। মা-বাবা দুইজনই তৎকালীন সিলেট জেলার রাজনীতিতে সক্রিয় ছিলেন। ১৪ ভাইবোনের মধ্যে তার অবস্থান তৃতীয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, ভাই-বোন, আত্মীয়স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি