সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুতে সিলেটের জেলা প্রশাসকের শোক

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ৯:১০ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর বর্ষীয়ান সদস্য, সিলেটের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ, দেশবরেণ্য অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ভাষা সৈনিক, আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

শনিবার (৩০ এপ্রিল) এক শোক বার্তায় ডিসি মজিবর রহমান তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবার্তায় তিনি বলেন, ‘সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছিলেন সিভিল সার্ভিসের এক মেধাবী, দক্ষ কর্মকর্তা ও সফল কূটনীতিবিদ। ছিলেন স্পষ্টভাষী রাজনীতিবিদ হিসেবে সবর্জন গ্রহণযোগ্য ও শ্রদ্ধেয় ব্যক্তি। বাংলাদেশের অর্থমন্ত্রী হিসেবে তাঁর অবদান শ্রদ্ধাভরে জাতি আজীবন স্মরণ করবে। সিলেট তথা দেশ বরেণ্য এ অর্থনীতিবিদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।’

উল্লেখ্য, শুক্রবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২:৫৬ ঘটিকায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল মাল আবদুল মুহিত মারা যান। ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আবু আহমদ আবদুল হাফিজ ও মাতা সৈয়দা শাহার বানু চৌধুরী। মা-বাবা দুইজনই তৎকালীন সিলেট জেলার রাজনীতিতে সক্রিয় ছিলেন। ১৪ ভাইবোনের মধ্যে তার অবস্থান তৃতীয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, ভাই-বোন, আত্মীয়স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি