সরকার নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণ ভেঙে দিয়েছে : মির্জা ফখরুল

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২০, ৯:০৭ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

সরকার নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণভাবে ভেঙে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, আজকে সমস্ত ক্ষেত্রেই সরকার স্বাধীনতার সমস্ত চেতনাকে ধ্বংস করে দিয়েছে। তারা বিচার বিভাগের স্বাধীনতাকে দলীয়করণ করে নষ্ট করেছে, তারা অর্থনীতিকে একটা লুটপাটের অর্থনীতিতে পরিণত করেছে।

তিনি বলেন, তারা পার্লামেন্টকে পুরোপুরি একটা অকেজো পার্লামেন্ট তৈরি করেছে। নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণভাবে ভেঙে দিয়েছে। যার ফলে আপনারা দেখেছেন যে, বিশিষ্ট নাগরিকরা তাদের বক্তব্যে বলেছেন যে, এই নির্বাচন কমিশনের পক্ষে সুষ্ঠু অবাধ নির্বাচন করা সম্ভব হবে না।’

দলের পক্ষ থেকে নেয়া স্বাধীনতার সুর্বণজয়ন্তী পালনের গুরুত্ব তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছি। আমাদের সামনে একটাই লক্ষ্য যে, গণতান্ত্রিক চেতনাকে ফিরিয়ে নিয়ে আসা এবং গণতন্ত্রের জন্য যারা ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে লড়াই করেছিলেন, যুদ্ধ করেছিলেন তাদের সেই মর্যাদাকে পুনঃপ্রতিষ্ঠিত করা।

তিনি বলেন, দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, আজকে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়ছে, আমাদের সীমান্তে নাগরিকরা নিহত হচ্ছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর গুলিতে। আমাদের দেশে মিয়ানমার থেকে রোহিঙ্গারা শরণার্থী হয়ে প্রবেশ করেছে তাদেরকে প্রত্যাবাসনের জন্য যারা সরকার দখল করে আছেন তারা সেরকম কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছেন না।

সংবাদ সম্মেলনে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী-২০২১ উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন ১৫টি বিষয়ভিত্তিক কমিটি ও ১০টি বিভাগীয় কমিটির নাম ঘোষণা করেন। অনুষ্ঠানে জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালামও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি