শ্রীমঙ্গলে দেশব‍্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০, ৫:৫৬ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

“ধর্ষণের বিরুদ্ধে শ্রীমঙ্গল” ব‍্যানারে শ্রীমঙ্গলের সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য সচেতন নাগরিক দের অংশগ্রহণে শান্তিপূর্ণ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।

বৃহস্পতিবার ( ৮ অক্টোবর) সকাল ১১ টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে সর্বস্তরের সচেতন শ্রীমঙ্গল বাসীর ব্যানারে আয়োজিত “ধর্ষণের বিরুদ্ধে শ্রীমঙ্গল এই কর্মসূচিতে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলার নারী ভাইস –চেয়ারম্যান মিতালী দত্ত, সাংবাদিক দীপংকর ভট্টাচার্য লিটন, নারী অধিকার নেত্রী ইপা বড়ুয়া, উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কবিতা দেব, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, দীপঙ্কর ভট্টাচার্য লিটন, এনজিও কর্মী প্রভাস নায়েক প্রমূখ।

ইভেন্টের অন্যতম আয়োজক দ্বিগ্বিজয় রায় আকাশ জানান, এটি একটি অরাজনৈতিক নাগরিক উদ্যোগ। আমরা সাধারন জনগণ নিজেদের মা – বোনদের নিরাপত্তার প্রয়োজনে নিজেরা আজ মাঠে নেমেছি। ধর্ষনের ঘটনা ছাপিয়ে যারা রাজনৈতিক স্বার্থ হাসিল করার এবং রাষ্ট্র ও রাষ্ট্রপ্রধানকে প্রকারান্তরে হেয় করার মতো কার্যাবলী করছে আমরা তাদেরকেও ঘৃনাভরে প্রত্যাখ্যান করি।

আয়োজকদের পক্ষ থেকে এ ইস্যুতে দেশব্যাপী শান্তিপূর্ণ আন্দোলনের আহবান জানানো হয়, আন্দোলন কে কেন্দ্র করে কোন দল, সমাজ বা গোষ্ঠী যাতে রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে আন্দোলনের উদ্দেশ্য ব্যহত না করে এবং রাজনৈতিক ফায়দা গ্রহণ করতে না পারে সেদিকেও সাধারণ আন্দোলনকারীদের মনযোগ দেওয়ার আহবান জানানো হয়। সমাজকে যে কোন মূল্যে রক্ষার জন্য সামাজিক আন্দোলনের বিকল্প নেই বলে মনে করছেন মানববন্ধনে আসা বিভিন্ন শ্রেণী পেশার মানুষরা।এ মানববন্ধনে উপস্থিত বিভিন্ন বক্তা তাদের বক্তব্যে বলেন,নারীরা এদেশে নিরাপত্তাহীনতায় ভুগছে, মাননীয় প্রধানমন্ত্রী নিশ্চয়ই আমাদের নিরাপত্তার দিকটি বিবেচনায় নেবেন।

উক্ত মানব বন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত থেকে বক্তব্যর মাধ্যমে ধর্ষকদের শাস্তি জানান শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব, শ্রীমঙ্গল শিশু ও নারী এডভোক্যাসি ফোরাম, ব্রেকিং দ্যা সাইলেন্স, কিশোরী ক্লাব সংশ্লিষ্টরা এবং কর্মসূচি শেষে গনস্বাক্ষর সংযুক্তি নিয়ে নাগরিক দাবীনামা উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য একটি দরখাস্ত প্রদান করা হয়৷

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি