শায়েস্তাগঞ্জে মালিক ও শ্রমিকদের সড়ক অবরোধ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০, ৯:৪৯ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে হবিগঞ্জ বাস মালিক সমিতি ও শ্রমিক সমিতি। এ সময় প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে দুর্ভোগ পোহাতে হয়েছে ঢাকা ও সিলেটগামী যাত্রীদের।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকায় হবিগঞ্জ বাস মালিক ও শ্রমিক সমিতি সড়ক অবরোধ করে।

জানা গেছে, গত ২ অক্টোবর হবিগঞ্জের বাহুবলের উপজেলার রশিদপুর এলাকায় যাত্রীবাহী বাস ও জিপের মুখোমুখি সংঘর্ষে জিপ চালকসহ ঘটনাস্থলেই দুইজন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও তিনজন। দুর্ঘটনায় নিহতদের মধ্যে একজন চা শ্রমিক থাকায় গত দুই/তিনদিন যাবত ওই এলাকার শ্রমিকরা হবিগঞ্জের বাস আটক করে ভাংচুর করেন। এর প্রতিবাদে মঙ্গলবার নতুন ব্রিজ এলাকায় হবিগঞ্জ মালিক সমিতি ও শ্রমিক সমিতির লোকজন মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ ও বিক্ষোভ করে। এ সময় ঢাকার সঙ্গে সিলেটের সড়ক যোগাযোগ প্রায় আড়াই ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রীরা পড়েন মহাদুর্ভোগে।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা ও শায়েস্তাগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখে দেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এরপর ফের শুরু হয় যানবাহন চলাচল।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় বলেন, ‘দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসা প্রদানের আশ্বাস প্রদান করা হয়েছে। তারপরও রশিদপুর এলাকায় আমাদের বাস গেলেই ওই এলাকার লোকজন বাস ভাংচুর করে। তাই আমরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছি। প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমাদের কর্মসূচি প্রত্যাহার করেছি।’

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌফিকুল ইসলাম বলেন, মহাসড়ক অবরোধ করার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় আর যাত্রীরাও দুর্ভোগ পড়েন। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে মালিক ও শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি।’

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি