মানবিক টিমের সহায়তায় কুলাউড়ায় ঘর পেলো ৪ পরিবার

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ৯:১১ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

কুলাউড়ায় বীর হিরো মানবিক টিমের উদ্যোগে গৃহায়ন প্রকল্পের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে চারটি অসহায় গৃহহীন ও হতদরিদ্র পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তর করা হয়েছে। গত শনিবার (২৩ এপ্রিল) বিকেলে পৌর এলাকায় ক্ষতিগ্রস্থ চার পরিবারের মধ্যে এ ঘরগুলো হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষন রায়, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখস, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, কুলাউড়া সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক সিপার আহমদ, মানবিক টিমের উপদেষ্টা মুহাম্মদ লিটন, কাউন্সিলর সাইফুল রশীদ সুমন, সাংবাদিক নাজমুল বারী সোহেল ও ছাত্রলীগ নেতা তুহিনুর জামান ইয়াকুব প্রমুখ।

বীর হিরো মানবিক টিমের প্রতিষ্ঠাতা সফি আহমেদ (পিপিএম) জানান, ছোটবেলা থেকেই লক্ষ্য ছিল অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সামর্থ অনুযায়ী সাহায্য করা। সেই লক্ষ্যে করোনাকালীন সময়ে বীর হিরো নামে এই টিমের আত্মপ্রকাশ ঘটে। তিনি আরও জানান, কুলাউড়ায় চার অসহায় পরিবারকে দেওয়া গৃহগুলোর জন্য সহযোগিতা করেছেন মানবিক টিমের উপদেষ্টা কানাডা প্রবাসী মুহিবুর রহমান খান, মোহাম্মদ রহমান জুয়েল, আমেরিকা প্রবাসী হাজী আলমাছ আলী, লন্ডন প্রবাসী কবির আহমদ ফারুক, কানাডা প্রবাসী দেওয়ান গোফরান চৌধুরী, কানাডা প্রবাসী মুছলেহ উদ্দিন, শাহরিয়ার সজিব ও রাজু ভুঁইয়া, প্রমুখ।

বীর হিরো টিম গৃহায়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ তথা সিলেট বিভাগের বিভিন্ন গ্রামগুলোতে ভূমিহীন, গৃহহীন, অসহায় ও ছিন্নমূল দরিদ্র পরিবারগুলোর জন্য বাসস্থানের ব্যবস্থা এবং রক্ষণাবেক্ষণ করা হচ্ছে বলেও জানান সফি।

উল্লেখ্য যে, গত ২৮ মার্চ কুলাউড়া পৌরসভার রেলওয়ে কলোনিতে তিনটি অসহায় পরিবার ফাতেমা বেগম, কুটু মিয়া ও নাছিমা বেগমের ঘরগুলো অগ্নিকান্ডে পুড়ে যায়। একইসাথে পৌরসভার জগন্নাথপুরের আব্দুল লতিফের ঘর প্রাকৃতিক দুর্যোগে ধসে পড়ে। পরে এই চার অসহায় পরিবারের ঘরের দায়িত্ব নিয়ে পুনঃনির্মাণ করে দেয় বীর হিরো নামে মানবিক টিম।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি