বড়লেখায় অতিরিক্ত দামে আলু বিক্রির অভিযোগে জরিমানা

বড়লেখা প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০, ১:৪৮ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

মৌলভীবাজারের বড়লেখায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রির অভিযোগে ৯ প্রতিষ্ঠানে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর বাজার ও এর আগের দিন শনিবার রাতে কাঠালতলী বাজারে এই অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।
জানা গেছে, সরকার আলুর মূল্য বেধে দিলেও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে উপজেলার বিভিন্ন বাজারে আলু বিক্রি হচ্ছে। প্রশাসন জরিমানা করলেও কমছে না আলুর দাম। গতকাল রোববার বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর বাজারে আলুর বাজার মনিটরিংয়ে নামেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। এসময় অতিরিক্ত দামে আলু বিক্রির অভিযোগে ৫টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগের দিন শনিবার রাতে তিনি কাঠালতলী বাজারে অভিযান চালান। এসময় অতিরিক্ত দামে আলু বিক্রির অভিযোগে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, যারা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি করবেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি