বিশ্বনাথে মুক্তিযোদ্ধাদেরকে ঈদ উপহার দিলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ মে ২০২২, ১:২৩ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেটের বিশ্বনাথে প্রতিবারের ন্যায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

শনিবার (৩০ এপ্রিল) বিকেলে উপজেলা সদরের সরকারী ডাক বাংলো প্রাঙ্গনে তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলার ৭৩ জন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের ঈদের উপহার হিসেবে শাড়ি লুঙ্গি ও নগদ টাকা প্রদান করেন। এরআগে দুপুরে বালাগঞ্জ ও ওসমানীনগরের ৭২জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন শফিক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে শফিকু চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আজকের জাতীর শ্রেষ্টসন্তানরা দেশ রক্ষায় পশ্চিমাদের উপর ঝাপিয়ে পড়েছিলেন। যাদের আত্মত্যাগের বিনিময়ে দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধের পরে আমরা স্বাধীন দেশ পেয়েছিলাম। আর সেই মুক্তিযোদ্ধাদের জন্য জাতীর জনক বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ ট্রাস্ট করেছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা করার পর যারা ক্ষমতায় এসেছিলো জিয়াউর রহমান, মোস্তাক, খালদা জিয়া ও এরশাদসহ এই মুক্তিযোদ্ধার ক্যলাণ ট্রাস্টের বিল্ডিংগুলো বিক্রি করে দিয়েছিলো।

শফিক চৌধুরী আরো বলেন, ১৯৯৬-এ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যখন ক্ষমতায় আসলেন তখন মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয়ভাবে দাফন-কাপন, বরণ-পোষণ, ভাতা এবং মুক্তিযোদ্ধের সন্তানরা যাতে চাকরী পায় তার ব্যবস্থার মাধ্যমে মুক্তিযোদ্ধাদেরকে সম্মানীত করেছিলেন।

তিনি আরো বলেন, জাতির সূর্য সন্তান মুক্তিযোদ্ধাদের কোন কিছুর মাধ্যমেই তাঁদের ঋণ পরিশোধ করা যাবে না। তবু আমরা আমাদের নিজেদের অবস্থান থেকে চেষ্টা করি জাতির বীর সন্তানদেরকে তাঁদের প্রাপ্য সম্মান প্রদান করার। মুক্তিযোদ্ধাদের কল্যাণে আওয়ামী লীগ সরকার কাজ করার পাশাপাশি দেশকে আজ একটি উন্নত দেশে রুপান্তরিত করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় ঈদের উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিসার্স ইনচার্জ গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আজিজুর রহমান।

প্রতিবছরের ন্যায় এবারও উপজেলার ৭৩ জন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের ঈদের উপহার হিসেবে শাড়ি লুঙ্গি ও নগদ টাকা প্রদান করেন। এরআগে দুপুরে বালাগঞ্জ ও ওসমানীনগরের ৭২জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন শফিক চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, সাবেক ডেপুটি কমান্ডার রণধীর দে রণ, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম কবির, পৌর আওয়ামী লীগের সদস্য সোহেল তালুকদার, সাইদুল ইসলাম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুর রুপ, যুবলীগ নেতা নাসির উদ্দিন, কলেজ ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকন, জাকির, নাঈম সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি