বিশ্বনাথে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ১১:০৩ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটের বিশ্বনাথে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে স্থাণীয় এমপি মোকাব্বির খান বলেছেন, প্রত্যেকটি সেক্টরে দূর্নীতিবাজরা সিন্ডিকেট তৈরী করে লুটপাট করে। সচেতন জনগনকে সেই সিন্ডিকেটদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। তা না হলে দেশের উন্নয়নে বাধাগ্রস্থ হবে।

তিনি আরো বলেন, এতোদিন এই হাসপাতালটি একটি সিন্ডিকেটের অধীনে চলছিল। এই সিন্ডিকেট ভাঙতে অনেক কষ্ট করতে হয়েছে। এখন থেকে এই হাসপাতালটি নিয়মের মধ্যেই চলবে। আর বিশ্বনাথ স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিটি সমস্যা চিহ্নিত করে তা শীঘ্রই সমাধান করা হবে।

এমপি মোকাব্বির বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্বনাথের সন্তান ডা. দিলওয়ার হোসেন সুমন যোগ দেয়ার পর থেকে এই হাসপাতালের স্বাস্থ্য সেবায় আলোর সম্ভাবনা সৃষ্টি হয়েছে। সকলের মনের আশাই সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, এতোদিন এই হাসপাতালটি একটি সিন্ডিকেটের অধীনে চলছিল। এই সিন্ডিকেট ভাঙতে অনেক কষ্ট করতে হয়েছে। এখন থেকে এই হাসপাতালটি নিয়মের মধ্যেই চলবে।

আরআগে হাসপাতালের সমস্যা, সেবা ও সার্বিক বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিলওয়ার হোসেন সুমন।

স্বাস্থ্য সহকারি দিবাংশু গুনের পরিচালনায় আরও বক্তব্য রাখেন হাসপাতালের আরএমও রাজিব বৈষ্ণ, নাসিং সুপার ভাইজার শাকুর আহমদ, সাংবাদিক আশিক আলী, কাজী জামাল উদ্দিন, তজম্মূল আলী রাজু, আব্বাস হোসেন ইমরান।

এরআগে ফিতা কেটে যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় উপজেলা জিন এক্সপার্ট ল্যাবরেটরীর উদ্বোধন করেন। এরপর ১৯-২৫ জানুয়ারী জরায়ূ ও-মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন করেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরএনডিসি কর্ণার, ল্যাব অফিস, ইমাজেন্সি শাখাসহ প্রতি সেবা শাখা পরিদর্শন করেন।

এদিকে, সকাল ১১টায় কাদিপুরস্থ শাহজালাল পল্লি পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও কোভিড-১৯ স্কুল ভ্যাক্সিণেশন (২য় রাউন্ড) প্রোগ্রামের উদ্বোধন করেন মোকাব্বির খান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি