বিশ্বকাপটা মেসিরই প্রাপ্য ছিল: ক্রুস

স্পোর্টস ডেস্ক;
  • প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ মাস আগে

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকে প্রশংসার বন্যায় ভাসছেন লিওনেল মেসি। সমর্থক ছাড়াও সাবেক ও বর্তমান ফুটবলাররাও আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রশংসায় উচ্চকিত।

এবার সেই তালিকায় যোগ দিলেন টনি ক্রুস। রিয়াল মাদ্রিদের জার্মান মিডফিল্ডারের মতে, এবারের বিশ্বকাপটা মেসির পাওনা ছিল।

মেসিকে নিয়ে ক্রুসের এমন প্রশংসা বাড়তি গুরুত্ব রাখে। কারণ মেসির সাবেক ক্লাব বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হয়ে খেলেন তিনি। দীর্ঘদিন তারা দুজন একে অন্যের প্রতিপক্ষ হিসেবে খেলেছেন। তবে মেসির হাতে বিশ্বকাপ দেখে বেশ খুশিই হয়েছেন ক্রুস। এক বেসরকারি টেলিভিশনকে তিনি বলেন, ‘লিওনেল মেসির এটা (বিশ্বকাপ) পাওনা ছিল। ‘

‘টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্সের কথা বিবেচনা করলে, মেসির মতো এত ধারবাহিকভাবে ভালো খেলতে কাউকে দেখিনি। আপনাকে এটা মনে রাখতে হবে, সে কখনোই আমার পছন্দের কোনো ক্লাবের হয়ে খেলেনি, তার মানে আমি কিন্তু সিরিয়াস। ‘

২০১৪ বিশ্বকাপের ফাইনালে মেসির আর্জেন্টিনাকে হারিয়েই শিরোপা উৎসব করেছিল ক্রুসের জার্মানি। সেবার ফাইনালের একমাত্র গোলে আর্জেন্টিনাকে স্তব্ধ করে দেন মারিও গোটশে।

সম্প্রতি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছেন ক্রুস। তবে তাকে ছাড়া জার্মানিও সাফল্য পায়নি। ২০১৮ বিশ্বকাপের পর এবারও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে জার্মানরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি