বায়োস্কোপ ভেতরের গল্প নিয়ে আসছে ‘মর্ডান রূপবান’

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২ জুলাই ২০২৩, ১২:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া এক ঐতিহ্যের নাম বায়োস্কোপ।এক সময় গ্রামীণ মেলার প্রধান বিনোদন আকর্ষণ ছিলো বায়োস্কোপ।কিন্তু কালের পরিক্রমায় আজ তা হারিয়ে গেছে।হারিয়ে যাওয়া সেই ঐতিহ্যের ভেতরের গল্প নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে আসছে ‌মিউজিক ভিডিও ‘মর্ডান রূপবান’।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গ্লোবাল প্লাস ইউটিউব চ্যানেলে রোববার প্রকাশিত হচ্ছে ‘মর্ডান রূপবান’ শিরোনামে কন্ঠশিল্পী সুমি শাবনাম’র মিউজিক ভিডিও।

আকাশ মাহমুদের সঙ্গীতায়োজন ও পরিচালনায় এবং গ্লোবাল প্লাসের কর্ণধার ও সংগীত প্রেমী জাবের আহমদের প্রযোজনায় গানটি লিখেছেন ও সুর করেছেন গীতিকবি জাহাঙ্গীর রানা।

জানা যায়, বায়োস্কোপ এমন একটি বাক্স যার ভেতর চোখ রেখে দেখা যেত নানা ঘটনাবলি। গ্রাম বাংলার ঐতিহ্য, সুখ-দুঃখের ইতিহাস, মজার ঘটনা গানের তালে তালে ব্যাখ্যা করার পাশাপাশি একের পর এক ছবি আসতে থাকতো। বায়োস্কোপের চারখানা ফুটোয় চোখ লাগিয়ে সিনেমার মতো উপভোগ করত ছোট বাচ্চারা। বাদ যেত না বড়রাও। সেই সঙ্গে বায়োস্কোপ চালনাকারীর মুখের নানান ছন্দ।

মূলত সূদূর প্রবাসে বসেও দেশের মানুষের সুস্থধারার বিনোদনের জন্য কাজ করে যাচ্ছেন গ্লোবাল প্লাসের কর্ণধার ও সংগীত প্রেমী জাবের আহমদ।বাংলার নতুন প্রজন্মের কাছে বায়োস্কোপ তুলে ধরার জন্য ব্যতিক্রমী এই গানটির আয়োজন করা হয়েছে।গানটি দেখতে এবং শুনতে সংশ্লিষ্টরা সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

গানটি মিউজিক ভিডিও দেখতে ক্লিক করুন: https://www.youtube.com/results?search_query=global+plus
www.youtube.com

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি