বাঁধ নির্মাণে অনিয়মের কথা প্রধানমন্ত্রীকে জানাবো: কৃষিমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ৭:০৯ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

পাহাড়ি ঢলে সুনামগঞ্জে তলিয়ে গিয়েছে ফসল ভেঙেছে অনেকগুলো বাধ, তাই হাওর পরিদর্শন আসলেন কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

শনিবার দিরাই উপজেলার বাঁধ ভেঙে তলিয়ে যাওয়া চাপতির হাওর পরিদর্শণ করেন তিনি।

বাঁধ এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বাঁধগুলোর রক্ষনাবেক্ষণ ভালোভাবে হয়নি। যেভাবে কিছুটা উন্নতি হয়ে আমাদের সেদিকে নজর দিতে হবে তাহলে উন্নতি হতে হবে। বাধ যে নিয়মে বানানো হয় এগুলো আমরা পর্যালোচনা করছি। আমরা তাড়াতাড়ি চেষ্টা করবো এই নিয়ম কানুন গুলো আরো কঠিন করে যাতে বাঁধগুলো যথাযথভাবে রক্ষা করা যায়। তার জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। হাওরে বাঁধের কাজের অনিয়মের তথ্য প্রধানমন্ত্রীকে জানাবো।

এসময় মন্ত্রী আরো বলেন, কেউ যেন না খেয়ে থাকেন সেজন্য ভিজিএফ এবং বিভিন্ন খাদ্য সাহায্য দেওয়া হবে আমি এর নিশ্চয়তা দিচ্ছি। সারাবিশ্বে করোনা মহামারীর কারণে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে খাদ্য সংকট হওয়ার সম্ভাবনা রয়েছে। তারপর যদি আমাদের এতবড় ক্ষতি হয় সেটা দেশের খাদ্য শস্যে উপর বিরাট প্রভাব পড়বে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের জন্য কঠিন হয়ে পড়বে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ২ আসনের সংসদ সদস্য জয়া সেন গুপ্ত, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।

পরে মন্ত্রী সদর উপজেলা ও শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন ফসলের মাঠ পরিদর্শন করে হারভেস্টারের মাধ্যমে ধান কাটার উদ্বোধন করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি