বর্ণিল আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির বাংলা নববর্ষ উদযাপন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২, ৮:৩৪ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

আবহমান বাংলা ও বাঙালির চিরায়ত উৎসব পহেলা বৈশাখকে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বরণ করল সিলেট জেলা শিল্পকলা একাডেমি।

বাংলা নববর্ষকে বরণ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্তমঞ্চে আয়োজন করা হয় বর্ষবরণ উৎসব ১৪২৯। হাজারো মানুষের ঢল, মুহুর্মুহুর করতালি, বর্ণিল আয়োজন এবং গান, আবৃত্তি ও নৃত্যের মূর্ছনায় মুখরিত ছিল মুক্তমঞ্চ।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সঞ্চালনায় এবং জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান-এর সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

উদ্বোধনী পর্বে নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্ত্তী জুয়েল ও সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ, সাংবাদিক আব্দুর রশিদ রেণু।

জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি সিলেট আয়োজিত বর্ষবরণ উৎসবে একাডেমির প্রশিক্ষণার্থী নাফিসা তানজিনের সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে ছিল বৈশাখের গান, রবীন্দ্রসংগীত, দেশের গান, বাউল গান, লালনগীতি, লোকগান, মণিপুরী নৃত্য, কাঠি নৃত্য, ঝুমুর নৃত্য, বেদে নৃত্য ও বৈশাখের কবিতা আবৃত্তি। এতে জেলা শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগ, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস, সুরাঞ্জলি, নবারুণ শিল্পীগোষ্ঠী, মুক্তাক্ষর, গীতাঞ্জলি, তারুণ্য, ললিত মঞ্জরী ও নৃত্যরথ দলীয় পরিবেশনা উপস্থাপন করেন।

একক পরিবেশনায় ছিলেন মোকাদ্দেস বাবুল, বাউল সূর্য্যলাল দাস, শামীম আহমদ, রবিউল আউয়াল রবি, শান্তা দাস চৈতী, ও পুষ্পা চৌধুরী প্রমুখ। পুরো অনুষ্ঠান জুড়ে বিভিন্ন বয়সী মানুষের উপস্থিতিতে মুখরিত ও বর্ণিল ছিল আয়োজনটি।

এরপূর্বে নতুন বছরকে স্বাগত জানাতে সিলেট জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশগ্রহণ করে জেলা শিল্পকলা একাডেমি সিলেট।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি