বড় হারে সিরিজ শুরু জ্যোতিদের

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

সিরিজ শুরুর আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভারতের বিপক্ষে সিরিজকে সবচেয়ে ভালো সুযোগ হিসেবে দেখছিলেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে পাঁচ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে সেই প্রস্তুতি ভালো হলো না জ্যোতিদের। ব্যাটিং ব্যর্থতায় হার দিয়েই ভারত সিরিজ শুরু করল টাইগ্রেসরা।

প্রথমে ব্যাটিংয়ে ভারত নারী দলকে দেড়শর আগেই আটকে দিয়েছিল বাংলাদেশ নারী দলের বোলাররা। সিলেটের ব্যাটিং সহায়ক উইকেটে লক্ষ্যটাও নাগালের মধ্যেই ছিল। তবে ব্যাটিং বিপর্যয়ে সেটি আর সম্ভব হয়ে উঠেনি। দলপতি জ্যোতির ফিফটিও ম্যাচে ফেরাতে পারেনি বাংলাদেশকে। এতে ৪৫ রানের হারে সিরিজ শুরু করল বাংলাদেশ।

রোববার (২৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছেন ইয়াস্তিকা ভাটিয়া। জবাবে খেলতে নেমে ৮ উইকেট হারিয়ে ১০৮ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ৫১ রান করেন জ্যোতি। এছাড়া মুর্শিদার ব্যাট থেকে আসে ১৩ রান।

১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেন টাইগ্রেস ওপেনার দিলারা আক্তার। তবে এরপর আর তার ব্যাট থেকে কোনো বাউন্ডারি আসেনি। পরের বলেই তিনি ফিরেন সাজঘরে। বাংলাদেশের বিপর্যয় সেই থেকে শুরু। টাইগ্রেসদের আসা-যাওয়ার মিছিল এরপর আর থামেনি।

৩০ রান তুলতেই চার ব্যাটারকে প্যাভিলিয়নে ফেরত পাঠায় ভারতের বোলাররা। শঙ্কা ছিল অলআউট হওয়ারও। তবে অধিনায়ক জ্যোতির হার না মানা ইনিংসে অলআউট হওয়া থেকে বাঁচে বাংলাদেশের নারীরা। শেষ পর্যন্ত তার ৫১ রানের ইনিংসে কোনোরকমে একশ পার করে বাংলাদেশ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি