নারী নির্যাতন বন্ধে পারিবারিকভাবে সচেতনতা গড়ে তুলুন : অতিরিক্ত জেলা প্রশাসক

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০, ১০:৩১ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

সিলেট জেলার প্রত্যেকটি উপজেলা-ইউনিয়নের পাশাপাশি একযোগে বিশ্বনাথে নারী নির্যতান ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় বিশ^নাথ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন এ সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন সুলতানা।

প্রধান অতিথির বক্তব্যে শারমিন সুলতানা বলেছেন, নারী নির্যাতন পারিবারিকভাবে শুরু হয়। কিন্তু সেটা অনেকেরই অজানা থেকে যায়। নারী নির্যাতন বন্ধে পারিবারিক সচেতনতার বিকল্প নেই। কাজেই আমাদের মা-বাবা, ভাই-বোন, সন্তানাদিসহ প্রত্যেকের পরিবারের সকল সদস্যদেরকে শুধু নারী নির্যাতন নয় সকল প্রকার সামাজিক অপরাধ সম্পর্কে সচেতন করে তুলতে হবে। এমনকি নারী নির্যাতন সম্পর্কে আরোও সচেতনতা সৃষ্টি করতে মসজিদের ইমাম সাহেব, স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষকগনের মাধ্যমে সচেতন করা সম্ভব।

অতিরিক্ত জেলা প্রশাসক আরোও বলেন নারী নির্যাতন সম্পর্কে যতই আইন প্রনণয় করা হোক না কেন; এর প্রতিকার পেতে প্রত্যেকে নিজেদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। যারা নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা করে এদেরকে সামাজিকভাবে বয়কট করুন। নারী নির্যাতন বন্ধ করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আহবান করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, ভাইস-চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান, বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক প্রচার সম্পাদক কামাল মুন্না, উপজেলা ইসলামী ফাউন্ডেশনের সদস্য মাওলানা আব্দুস সালাম।
উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ ছাদেক আলীর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোয়ার, তথ্য কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস উপজেলা যুবলীগ নেতা দবির মিয়া, স্বেচ্চাসেবকলীগ নেতা সিলি মিয়া ও বিভিন্ন উন্নয়ন কাজের শতাধিক নারী প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সিলেট জেলার সকল উপজেলা-ইউনিয়নে একযোগে অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি