নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও স্মার্ট কার্ডের মাধ্যমে সহজ ঋণ বিতরণ

;
  • প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪, ৯:৪৭ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

সিডা ডেস্ক :: সিলেটে ঋন কার্য্যক্রমে সহজি করণে এবি ব্যাংকের উদ্যোগে অনুষ্ঠিত হলো নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও স্মার্ট কার্ডের মাধ্যমে সহজ ঋণ বিতরণ, এজেন্ট ব্যবসা উন্নয়ন শীর্ষক কর্মশালা। বিশেষত নারী উদ্যোক্তাদের জন্য স্মার্ট কার্ডের মাধ্যমে ঋণ প্রদান করবে এই আর্থিক প্রতিষ্ঠানটি। সহজ শর্ত, স্বল্প সুদ আর যে কোন বুথ থেকে বিনা খরচে ঋণের টাকা উত্তোলন করার সুবিধা থাকছে এই স্মার্ট কার্ড ঋণ ব্যবস্থায়।  নারীদের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠিত কর্মশালায় ১৪০ জন নারীকে প্রশিক্ষণ দেয়া হয় এবং পর্যায়ক্রমে তাদেরকে ঋণ সেবার আওতায় নিয়ে আসা হবে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে গ্র্যান্ড সিলেটের হলরুমে  নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও স্মার্ট কার্ডের মাধ্যমে সহজ ঋণ বিতরণ এবং এজেন্ট ব্যবসা উন্নয়ন শীর্ষক কর্মশালায় এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী উদ্যোক্তাদের ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয়। নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। বর্তমান প্রতিযোগিতার বাজারে কোনো ব্যাংক গ্রাহককে বিমুখ করতে চায় না। কিন্তু ইনফরমেশন গ্যাপের জন্য অনেক সময় ব্যাংক থেকে কাস্টমারকে পর্যাপ্ত সুযোগ-সুবিধা প্রদান করা সম্ভব হয় না। এজন্য অভিযোগ আসে। সেক্ষেত্রে গ্রাহক সকল ইনফরমেশন জেনে নিয়ে সঠিক পথে এগুলে ব্যাংক থেকে কাঙ্ক্ষিত সেবা পাবেন।

ব্যাংকের প্রধান কার্যালয়ের ভিপি আজিজুল ইসলাম মল্লিক ও এসএভিপি দিলরুবা স্মৃতির যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তৃনমূল নারী উদ্যোক্তা সোসাইটির  প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিজানুর রহমান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও কে.এম মহিউদ্দিন আহমদ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি