দুঃখ প্রকাশ করেই পার পেয়ে গেল মোহামেডান

স্পোর্টস ডেস্ক;
  • প্রকাশিত: ৯ জুন ২০২১, ৫:৩৪ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শুনানিতে জৈব সুরক্ষা বলয় ভাঙার দায় স্বীকার করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে এজন্য তাদের কোনো শাস্তি পেতে হয়নি।

বরং দুঃখ প্রকাশ করেই পার পেয়ে গেল ঐতিহ্যবাহী ক্লাবটি।

গত ৪ জুন চলতি ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দল মোহামেডানের অনুশীলনে জৈব সুরক্ষা বলয় ভেঙে এক ব্যক্তির অনুপ্রবেশের অভিযোগ পাওয়া যায়। গত ৫ জুন এক বিবৃতিতে এই অভিযোগের তদন্ত শুরু করার কথা জানায় ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএম।

গত মঙ্গলবার শুনানিও হয়। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন। সেই শুনানিতে উপস্থিত ছিলেন ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানও। কাজী ইনাম আহমেদ আরও জানিয়েছেন, ভবিষ্যতে এই ঘটনার পুরনাবৃত্তি না করার জন্য মোহামেডানকে নোটিশ দিচ্ছেন তারা।

এক ভিডিও বার্তায় কাজী ইনাম জানান, জৈব সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে মোহামেডান। তিনি বলেন, ‘বিসিবি এবং সিসিডিএম থেকে আমরা শুনানি করেছি। শুনানিতে মোহামেডানের শীর্ষ কর্তাদের পাশাপাশি অধিনায়ক সাকিব আল হাসান এবং দলের ম্যানেজার উপস্থিত ছিলেন। তারা জৈব সুরক্ষা বলয় ভঙ্গের ব্যাপারে অবগত এবং তারা দুঃখ প্রকাশ করেছেন। ’

তিনি আরও বলেন, ‘টুর্নামেন্টকে নিরাপদ এবং সুরক্ষিত রাখার ব্যাপারে নিশ্চিত হতে চাই। এটা নিশ্চিত করতে আমরা সব ক্লাবের সঙ্গে যোগযোগ রাখছি। জৈব সুরক্ষা বলয় বজায় রাখতে আমরা ধারাবাহিকভাবে কাজ করছি। ভবিষ্যতে এমন ঘটনা যেন আর না ঘটে সেজন্য মোহামেডানকে আমরা নোটিশ দেবো। ’

এর আগে তদন্তের ঘোষণা দেওয়ার সময় সিসিডিএম চেয়ারম্যান ঘটনা তদন্ত করে ব্যবস্থা করা হবে বলে জানিয়েছিলেন। কিন্তু সেই ব্যবস্থা বলতে বাস্তবে শুধু নোটিশ পর্যন্তই। এমনকি বিবৃতিতে ঘটনার কথা সুনির্দিষ্ট করে বলাও হয়নি। অথচ আগেরবার বলা হয়েছিল, গত জুন মোহামেডানের অনুশীলনে জৈব সুরক্ষা বলয় ভাঙার সম্ভাব্য ঘটনা ঘটেছে। সেদিনের অনুশীলনে দলটির অধিনায়ক সাকিব, কোচ মেহরাব হোসেন, ম্যানেজার সাজ্জাদ আহমেদ ও কয়েকজন নেট বোলার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি