তাহিরপুরে ঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

তাহিরপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ৬:৫৮ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে হঠাৎ ঝড়ে ঘরবাড়ি গাছপালা ও বিদ্যুতের খুটি ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সঙ্গে শিলাবৃষ্টিতে মাটিয়ান,শনি সহ বিভিন্ন হাওরের আধা পাঁকা বোরো ধান ছিটকে পড়েছে।

শুক্রবার রাত ১০ টা থেকে সাড়ে ১০ টার মধ্যে আধা ঘণ্টাব্যাপী এক সঙ্গে ঝড় ও শীলা বৃষ্টি হয়েছে । এরপর থেকে উপজেলা জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সূত্রে জানা যায়, হঠাৎ ঝড় ও শিলা বৃষ্টিতে উপজেলার আমতৈল, একতা বাজার, লাউড়েরগড়, হলহলিয়া, মোদেরগাও, মল্লিকপুর, ননাই, বালিয়াঘাট, তাহিরপুর সদর সহ অর্ধশতাধিক গ্রামে ঘরবাড়ি, গাছপালা ও বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রছন্ড ঝড়ের বেগে বিদ্যুতের খুটি ও তার ছিড়ে রাস্তাঘাটে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ঝড়ের পর থেকেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

পল্লী বিদ্যুতের তাহিরপুর উপজেলা পরিচালক গোলাম মোর্শেদ রাতেই ফেসবুকে জানিয়ে দিয়েছেন, ঝড়ে অনেক বিদ্যুতের খুটি ভেঙে ও তার ছিড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে এবং মেরামত না হওয়া পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকিবে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.রায়হান কবির বলেন, রাতে হঠাৎ ব্যাপক শিলা বৃষ্টি ও ঝড় হয়েছে। শিলা বৃষ্টিতে কি পরিমান বোরো ধানের ক্ষতি হয়েছে তা নির্ধারনের জন্য মাঠ পর্যায়ে কৃষি অফিসার কাজ করছেন এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের বলা হয়েছে ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি