তামিমের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তকে ভুল বললেন মাশরাফি

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৮ অপরাহ্ণ | আপডেট: ৯ মাস আগে

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে তামিমের দলে থাকতে না চাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার (২৮ আগস্ট) রাত ৮টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় এ কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, বোর্ডের পক্ষ থেকে কেউ একজন তামিমের সঙ্গে কথা বলেছে, যেখানে একপর্যায়ে সে (তামিম) উত্তেজিত হয়ে যায়। এরপর সে নিজে থেকে দলে থাকতে চায়নি। আমি মনে করি এটাও তার ভুল সিদ্ধান্ত ছিল।

মাশরাফি আরও বলেন, আমরা দুটো ভিডিও দেখেছি, তামিমের পর সাকিব যে বর্তমানে অধিনায়ক; সে সাক্ষাৎকার দিয়েছে। সেখানে সে কিছু কথা বলেছে। আমার কাছে কোনোভাবেই মনে হয়নি তামিমের ক্যাপ্টেন্সি ছাড়াটা উচিত হয়েছে। এখন তামিমের একটা ইস্যু ছিল তার ইনজুরি। ইনজুরিটা থাকলে কিছু করার নাই। কিন্তু বোর্ড তাকে নিয়ে একটা কমফোর্ট জোনে ছিল। সবার সাথে বোর্ড থেকে একটা ক্লিয়ার যোগাযোগ ছিল যে তামিমকে আমরা ক্যাপ্টেন হিসেবে দেখছি। তবুও ইনজুরি এবং সবমিলিয়ে তার ক্যাপ্টেন্সি ছাড়া উচিত হয়েছে কিনা তামিমই বলতে পারবে।

সাকিবের প্রসঙ্গ তুলে মাশরাফি বলেন, সাকিব আরও একটি কথা বলেছে, দলের স্বার্থে যে কাউকে যে কোনো জায়গায় ব্যাটিং করতে হতে পারে। আমার কাছে মনে হয় অধিনায়ক হিসেবে, সাকিব যেহেতু নেতৃত্ব নিয়েছেই। সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে বা এক মিনিট ফোনে কথা বলতে যে আমার এই পরিকল্পনা আছে, এটা আমি তোর সঙ্গে পরে আলোচনা করব। পুরো জিনিসটা এখানে চাপা পড়ে যেত।

গত ২৬ সেপ্টেম্বর নানা উৎকণ্ঠা ও স্নায়ুর লড়াই শেষে ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। চোটের কারণে তামিম ইকবালকে বাদ পড়েছেন। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম। অনুমিতভাবে অধিনায়ক সাকিব আল হাসান। সহঅধিনায়ক হিসেবে থাকার কথা ছিল লিটন দাসের। সেটাতে হয়েছে রদবদল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে নেতৃত্ব দেওয়া নাজমুল হোসেন শান্ত বিশ্বকাপে সাকিবের ডেপুটি।

বিশ্বকাপ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত (সহঅধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও তানজিম হাসান সাকিব।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি