টানা চার ম্যাচে জয়হীন মাশরাফীর সিলেট

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৪, ৬:২৩ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসর শুরুর আগে শিরোপার দাবিদার অন্যতম দাবিদার না হলেও ফেভারিটদের কাতারেই রাখা হচ্ছিল মাশরাফী বিন মোর্ত্তজার দল সিলেট স্ট্রাইকার্সকে। তবে মূল আসের শুরুর পরই দেখা গেল ভিন্ন চিত্র। একের পর এক ম্যাচে হারে পয়েন্ট টেবিলের তলানিতে স্থান হয়েছে গত আসরের ফাইনালিস্টদের। আজ চট্টগ্রামকে হারিয়ে সুযোগ ছিল সিলেটের পয়েন্ট টেবিলে নাম লেখানোর তবে মাশরাফীর দল আজকের পরীক্ষাতেও ব্যর্থ হলো। ফলে চার ম্যাচে চার হারে পয়েন্ট টেবিলের তলানিতেই থাকতে হচ্ছে মাশরাফীর দলের।

সোমবার (২৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে সিলেট। জবাবে খেলতে নেমে টম ব্রুস ও তানজিদ তামিমের অর্ধশতকে ১৭ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় চট্টগ্রাম।

সিলেটের দেওয়া সল্প রানের লক্ষ্য তাড়ায় ভালো শুরু পায় চট্টগ্রাম। তবে ভালো শুরু পেয়েও তা কাজে লাগাতে পারেনি চট্টগ্রামের লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো। ১২ বলে ১৭ রান করা এই ওপেনারকে সাজঘরে ফেরান তানজিম হাসান সাকিব। ২৩ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতেই কিউই ব্যাটার টম ব্রুসের সাথে মিলে তানজিদ তামিম দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

তামিমের ব্যাট থেকে এসেছে ৪০ বলে ৫০ রান। আর ব্রুস অপরাজিত ছিলেন ৪৪ বলে ৫১ রান করে। এই ব্যাটারের ফিফটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম। আসরে ৫ ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। ৮ পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে আছে তারা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিলাল খানের বোলিং তোপে পড়েন চট্টগ্রামের ব্যাটাররা। ইনিংসের দ্বিতীয় ওভারেই মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্তকে ফেরান তিনি। পরে শুরুতে উইকেট যাওয়ার ধাক্কা সামলানোর চেষ্টা চালান দুই বিদেশী হ্যারি ট্রেক্টর ও রায়ান বার্ল। তবে তারা দুইজনেই ত্রিশোর্ধ্ব ইনিংস খেললেও তা দলকে বড় সংগ্রহ এনে দিতে পারেনি। তাদের এবং জাকির হাসানের প্রচেষ্ঠায় ১৩৭ রানে থামে সিলেটের ইনিংস।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি