জৈন্তাপুরে বিজিবি’র অভিযানে গরু-মহিষ আটক, নিলামে বিক্রি

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০, ৫:১৮ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

জৈন্তাপুরে ১৯ বিজিবি’র পৃথক অভিযানে অবৈধ পথে আসা ভারতীয় ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করেছে জৈন্তাপুর বিজিবি ক্যাম্পের জোয়ানরা। আটককৃত গরু মহিষগুলো নিলামে ৯লক্ষ্য ৭২হাজার টাকায় বিক্রি করা হয়

বিজিবি সূত্রে যানাযায়, ১৯ সেপ্টেম্বর শনিবার ভোর ৫টা হতে সকাল ১০টা পর্যন্ত উপজেলার টিপরাখলা, গৌরিশংকর ও গোয়াবাড়ী এলাকায় ১৯বিজিবি জৈন্তাপুর ক্যাম্পের ক্যাম্প কামান্ডার সুবেদার রফিকুল ইসলাম এর নেতৃত্বে পৃথক অভিযান পরিচালনা করে অবৈধ পথে আসা ভারতীয় ছোট-বড় ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করে জৈন্তাপুর ক্যাম্পে নিয়ে আসে। পরবর্তীতে তামাবিল কাষ্টম কর্মকর্তার উপস্থিতিতে জৈন্তাপুর ক্যাম্পে অপেন নিলামের মাধ্যমে ৪৭টি গরু ও ৯টি মহিষ ১৮হাজার টাকা গড়ে মোট ৯লক্ষ্য ৭২ হাজার টাকায় বিক্রি করা হয়।

এ ব্যাপারে সিলেট ১৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মো: রফিকুল ইসলাম, পিএসসি গরু মহিষ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোরে আমার কাছে একটি সংবাদ আসে বেশকয়েকজন চোরাকারবারি অবৈধ পথে ভারত থেকে গরু মহিষ নিয়ে বাংলাদেশে নিয়ে আসছে এমন সংবাদে জৈন্তাপুর বিজিবি ক্যাম্প কামান্ডারকে অবহিত করি এবং বিজিবি সদস্যরা পৃথক অভিযান পরিচালনা করে ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করতে সক্ষম হয়। চোরাকারবারীরা অনেক সময় বিজিবি সদস্যদের কে বাজার থেকে ভূয়া কাগজ তৈরী করে প্রতারণা করার চেষ্টা চালায়, তবে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি