জাফলংয়ে পর্যটকদের উপর হামলা: ইউএনও অপসারণের দাবী, গ্রেফতার ২

জৈন্তাপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ৫ মে ২০২২, ৫:১০ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেটের জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের উপর হামলা চা‌লি‌য়ে মারধর করেছে উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে নিযুক্ত স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার (৫ মে) দুপুর দুইটার দিকে টিকেট কেনাকে কেন্দ্র করে নারী-পুরুষ পর্যটকদের উপর এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় ও পর্যটকরা জানায়, সিলেট থেকে একটি পরিবার জাফলংয়ে বেড়াতে আসেন। এসময় জাফলং ট্যুরিস্ট স্পটে প্রবেশে উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে ফি দেয়া নিয়ে কথা কাটাকাটি হয় সেখানকার নিযুক্ত স্বেচ্ছাসেবকদের। এর জের ধরে নারী-পুরুষসহ ৬ পর্যটকের হামলা চালায় কয়েকজন স্বেচ্ছাসেবক।

স্থানীয় কয়েকজন ব্যক্তি এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে লাইভ করেন। এতে দেখা যায়, কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি দিয়ে পর্যটকদের পেটাচ্ছেন ।

এসময় তাদের আত্মচিৎকারে আরও কয়েকজন পর্যটক এগিয়ে এসে তাদের উদ্ধার করেন। হামলার সময় স্থানীয় প্রশাসনের কোন লোকজন সেখানে অবস্থান করছিলো না।

এঘটনায় জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ বলোন, জাফলং পর্যটন কেন্দ্রে ১০ টাকার টিকেটের জন্য সেচ্ছাসেবীরা হামলা করেছে এটা বৃহত্তর জৈন্তাবাসীর জন্য লজ্জার।  আমি গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার আপসারনের দাবী জানাচ্ছি এবং সেই সাথে হামলাকারীদের শুধু গ্রেফতার নয় দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানাচ্ছি। তিনি আরও বলেন- অভিলম্বে এই অযৌতিক টিকেট কাউন্টার বন্দ করে দিতে হবে।  নিচের পর্যটন সংশ্লিষ্ট দোকান হতে অবৈধ ভাবে ইজারার নামে চাঁদাবাজী বন্দ করতে হবে ৷ জাফলং শুধুমাত্র গোয়াইনঘাট উপজেলার নয় এটি বৃহত্তর জৈন্তাবাসীর সম্পদ। ইউএনও এর অপসারণ, কাউন্টার অপসারণ এবং হামলাকারীদের গ্রেফতার সহ দৃষ্টান্ত মুলক শাস্তি নিশ্চিত না করা হলে বৃহত্তর আন্দোলনের ঘোষনা সহ সিলেট তামাবিল মহাসড়ক বন্দ করা হবে।

এ ব্যাপারে সিলেট জেলা ট্যুরিস্ট পুলিশ ও গোয়াইনঘাট থানা পুলিশ জানায়, বিষয়টি জানার পর তারা সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করেছেন। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান জানান ঘটনার সাথে জড়িত ২জন সেচ্ছাসেবী কে গ্রেফতার করা হয়েছে এবং তাদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, আমি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাৎক্ষণিক ঘটনার সাথে জড়িত দু’জনকে আটক করি। বাকি আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি