গোয়াইনঘাটে মুক্তার হোসেনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ৭:৪৬ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেটের গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের ভিতরগুল গ্রামের মুক্তার হোসেন এর খুঁনিদের ফাঁসির দাবিতে গ্রামবাসীদের সঙ্গে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের স্বজনেরা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর ১২ টায় ভিতরগুল সরকারি প্রথমিক বিদ্যালয়ের পাশে এ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নিহতের পরিবারসহ এলাকাবাসীরা। ঘণ্টাব্যাপী মানববন্ধনে নিহতের স্বজনেরা ছাড়াও ভিতরগুল গ্রামের ২ শতাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধনে উপস্থিত ও বক্তব্য রাখেন, রুস্তুমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সিলেট ডায়রি ডটকম ও দৈনিক একাত্তরের কথা পত্রিকার কোম্পানীগঞ্জ প্রতিনিধি আলী হোসেন, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিন, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য শ্রী মতি পদ্মা দেবি সিংহ ও ৩নং ওয়ার্ড সদস্য জাকির হোসেন, মুরব্বি হোসেন আলী, আওয়ামীলীগ নেতা হেলাল আহমদ, ছাত্রলীগ নেতা সুমন আহমদ ও জসিম উদ্দিন ও নিহত মুক্তারের বড় ভাই এ আর বাহার।

বক্তারা বলেন, নিহতের বড় ভাই বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মামলা দায়ের করলে প্রধান আসামি আহাদকে পুলিশ গ্রেফতার করলেও অন্য আসামিদের এখনও গ্রেপ্তার করা হয়নি। বক্তারা অবিলম্বে নিহত মুক্তারের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবিসহ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার করে তাদের ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য- গত ১৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলার সাকের পেকের খাল নামাক স্থানে এক যুবকের লাশ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া যায়। পরে লাশ শনাক্ত হলে জানা যায় মোক্তার হোসেন গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের ভিতরগুল গ্রামের বাসিন্দা,সে মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো। উদ্ধারকৃত লাশের মাথার বাম পাশে, গলার ডান ও বাম পাশে এবং ডান হাতের বাহুর নিচে একাধিক আঘাতের চিহ্ন দেখতে পাওয়া যায়।

এবিষয়ে ভিকটিমের ভাই আলমাছ আহমদের লিখিত অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গোয়াইনঘাট থানা পুলিশ সাড়াশি অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় পরদিন ১৫ এপ্রিল বিছনাকান্দি হাদারপাড় এলাকা হতে ভিতরগুল গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে মোঃ রুবেল মিয়া, একই গ্রামের আবুল খায়েরের ছেলে আব্দুর রহিম এবং মোঃ আব্দুল মন্নানের ছেলে আব্দুল আহাদ-কে গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি