কাল থেকে সিলেটে ট্রাফিক পক্ষ, নগরীতে বসবে চেক পোস্ট

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৫ জুন ২০২১, ৭:৫০ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

আগামীকাল বুধবার (১৬ জুন) থেকে সিলেটে শুরু হচ্ছে ট্রাফিক পক্ষ-২০২১। এ উপলক্ষে সিলেট নগরীর ১৪টি পয়েন্টে বিশেষ চেক পোস্ট বসানো হবে। ১২টি টিম এক সাথে বিভিন্ন পয়েন্টে কাজ করবে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুর সোয়া ২টায় ট্রাফিক কার্যালয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) ফয়সল মাহমুদ ট্রাফিক বিভাগের টিআই ও সার্জেন্টদের ৫টি বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনাগুলো হলো- ড্রাইভিং লাইসেন্স ছাড়া নগরীতে গাড়ি চলবে না, সিএনজিচালিত অটোরিকশায় চালকসহ মোট চার জন থাকবে, সার্কিট হাউজ থেকে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম চালানো হবে, হেলমেটবিহীন রাইডারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং ট্রিপল (তিনজন) রাইডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপরে সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, এসএমপি’র কমিশনার নিশারুল আরিফ মহোদয়ের সার্বিক নির্দেশনাক্রমে ট্রাফিক পক্ষ উপলক্ষে সড়কে শৃঙ্খলা আনা হবে। দুর্ঘটনা প্রতিরোধের জন্য সারা বছর আমরা সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের জন্য আমরা কঠোর পরিশ্রম করি। ট্রাফিক পক্ষ উপলক্ষে আমাদের এ নিয়মিত কার্যক্রমকে আরও গতিশীল ও জোরদার করা হবে।

তিনি বলেন, বিশেষ করে সিএনজিচালিত অটোরিকশার কাগজপত্র পরীক্ষা এবং অতিরিক্ত যাত্রী পরিবহন, হেলমেটবিহীন ও ট্রিপল রাইডিং এবং সার্কিট হাউজ থেকে আম্বরখানা পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রমের বিষয়টিকে এবারের ট্রাফিকপক্ষে বিশেষ ভাবে ফোকাস করা হবে।

তিনি আরও বলেন, নগরবাসীকে ট্রাফিক আইন মেনে চলার মাধ্যমে সড়কের শৃঙ্খলা রক্ষায় যার যার অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য অনুরোধ করা হচ্ছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি