ওসামনী হাসপাতালে পোর্টেবল এক্স-রে মেশিনের কার্যক্রম উদ্বোধন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২, ৯:০৯ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে পোর্টেবল এক্স-রে মেশিনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুইয়া। রবিবার (১০ এপ্রিল) দুপুরে এর উদ্বোধন করেন তিনি।

জানা যায়, ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে দুই বছর যাবৎ পড়ে রয়েছিলো অত্যন্ত প্রয়োজনীয় এই পোর্টেবল এক্স-রে মেশিনটি। ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুইয়া পরিচালকের দায়িত্বে আসার পর মেশিনটির প্রয়োজনীয়তা অনুভব করেন এবং সঙ্গে সঙ্গে এর ব্যবহার নিশ্চিতকরণে পদক্ষেপ নেন।

উদ্বোধনকালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুইয়া বলেন, এতদিন ওসমানী হাসপাতালের বাইরে গিয়ে বা এমন মেশিন ভাড়া করে সংশ্লিষ্ট পরীক্ষাগুলো করতে হতো। কিন্তু এখন পোর্টেবল এক্স-রে মেশিনটির কার্যক্রম শুরু করার কারণে সাধারণ মানুষের অনেক ভোগান্তি কমে যাবে। সেই সাথে হাসপাতালের চিকিৎসার মান আরো বাড়বে। চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের সময় এবং অর্থ দুটোই বাচবে।

পোর্টেবল এক্স-রে মেশিন উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুল গাফ্ফার, সহকারী পরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) ডা. আবুল কালাম আজাদ, সহকারী পরিচালক (অর্থ) ডা. মাহবুবুল আলম, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাঃসাফওয়ান মুনতাকিম চৌধুরী, হাসপাতালের নার্সিং সেবা তত্ববধায়ক মোছাম্মৎ রিনা বেগম, নার্সিং সুপারভাইজার-রুবি রাণী সাহা, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বাবলু, কার্যকরী সদস্য সুমন দেব, নাজির আলম, জাহিদুল ইসলাম, বিপ্লব আহমেদ, তনয় কুমার সাহা,আব্দুল কুদ্দুস সাহেদ, মাহবুব ও বিএনএ সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল সিলেট শাখার সভাপতি মাসুদ আহমদ খান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান স্বাধীন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি