ওসমানী হাসপাতালের নামে ভুয়া চাকরির বিজ্ঞাপন, থানায় জিডি

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩, ৭:৩৪ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চাকরির নামে একটি ভুয়া এবং প্রতারণামূলক বিজ্ঞাপন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন বাস্তবতায় থানায় সাধারণ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গেছে, সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চাকরির দেওয়ার নামে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণার চেষ্টা করছে একটি চক্র। যে বিজ্ঞপ্তিটি গত রোববার অনলাইনে ছড়িয়ে পড়ে। যেখানে হাসপাতালের বেশ কয়েকটি পদের নাম উল্লেখ করা হয়। বিজ্ঞপ্তি প্রাক্তন একজন পরিচালকের নামও উল্লেখ করা হয়, তবে সেখানে তার স্বাক্ষর ছিল না।

ছড়িয়ে পড়া ওই বিজ্ঞপ্তিতে একটি প্রথম সারির জাতীয় দৈনিক পত্রিকার লোগোও যুক্ত করে দেওয়া হয়েছে। বিষয়টি সংশ্লিষ্টদের দৃষ্টিগোচর হলে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (০৫ ডিসেম্বর) বিকেলে হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফ সিলেট মহানগরের কোতোয়ালি থানায় জিডিটি করেন। এতে তিনি অভিযোগ করেন, ‘প্রথম আলো’ পত্রিকার লোগো ব্যবহার করে কে বা কারা গতকাল অনলাইনে হাসপাতালের নাম এবং প্রাক্তন একজন পরিচালকের নাম উল্লেখ করে স্বাক্ষরবিহীন একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি ছড়িয়ে দিয়েছে।

জিডিতে আরও বলা হয়, ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে যেসব পদ উল্লেখ আছে, সেসব পদ এ হাসপাতালে বর্তমানে নেই। তাই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ অনুরোধ জানাচ্ছে।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, বিভিন্ন মাধ্যম থেকে আমরা বিষয়টি অবগত হই। কে বা কারা বিভ্রান্তি ছড়াতেই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে অনলাইনে ছড়িয়েছে। এতে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি। আর যারা এটা করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আমরা থানায় জিডি করেছি।

তিনি বলেন, ‘সিলেটে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও এমন ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে টাকা হাতিয়ে নিতে চেয়েছিল প্রতারকরা। নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে শহিদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চাকরির ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণার চেষ্টা করছে একটি চক্র। এ বিষয়ে হাসপাতালটির আবাসিক মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ মিজানুর রহমান সিলেট কোতোয়ালি থানায় একটি জিডি করেছিলেন।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি