ঈদে জমজমাট সিলেটের অনলাইন শপের বেচাকেনা

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২, ৭:৪৩ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

পবিত্র ঈদ-উল-ফিতর এর আর হাতেগোনা কয়েকদিন বাকী।ইতিমধ্যেই জমে উঠেছে ঈদের বাজার। মার্কেটে মার্কেটে উপচে পরা ভীড়।সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটা।বাচ্চা থেকে বুড়ো সবাই যার যার পছন্দের জিনিসটি কিনতে ব্যস্ত।

তবে যারা এই ভীড় পছন্দ করছেন না তাদের প্রথম পছন্দ অনলাইন শপ গুলো।তাই গত দুই বছর করোনা মহামারীতে অনলাইন বিজনেস খুব জনপ্রিয় হয়ে ওঠে।

এই দিক দিয়ে সিলেটের অনলাইন বিজনেস শপ গুলোও থেমে নেই।বিশেষ করে তরুণ মেয়ে উদ্যোক্তারা দারুণ সব প্রোডাক্টস নিয়ে এসেছেন তাদের অনলাইন পেইজ গুলোতে।

সিলেটের অনেক অনলাইন বিক্রেতাই এখন ব্যস্ত সময় পার করছেন। ক্রেতারাও অনলাইনে কিনে নিচ্ছেন কাপড়, কসমেটিকস ও গয়না। করোনার সময়ের চেয়েও এবারের ঈদে তিন-চার গুণ বেশি বেচাকেনা হচ্ছে বলেও জানিয়েছেন সিলেটের বিভিন্ন অনলাইন ব্যবসায়ী।

UK products by Khan’s অনলাইন পেইজ এর সত্ত্বাধিকারী তৌহিদা ইসলাম মৌ ও হাবিব তারেক তাদের কাছে ঈদের বেচাকেনা কেমন হচ্ছে জানতে চাইলে তারা জানান, এখন পর্যন্ত অনেক ভাল রেসপন্স পাচ্ছি কাস্টমারদের থেকে। অনলাইনে অনেকে নিজের চাহিদা মত প্রোডাক্টস চয়েস করছেন আর ডেলীভারি আমরা তাদের ঠিকমত পৌছে দিতে পারছি।আশা করি ঈদের আগের রাত পর্যন্ত আরো অনেক ভালই হবে বেচাকেনা।

উনারা কি কি প্রোডাক্ট সেল করছেন এবার জানতে চাইলে তৌহিদা ইসলাম মৌ জানান,আমরা এবার মূলত মেয়েদের জিনিসপত্র গুলোই এবার সেইল বেশী করছি।এর মধ্যে রয়েছে অথেনটিক ইউকে মেকআপ এবং স্কিনকেয়ার আইটেম,অরিজিনাল ইন্ডিয়ান ড্রেস,শাড়ি, হাই কোয়ালিটি চায়না ব্যাগ,জুতা,জুয়েলারী,হিজাব,লেডিস ইনার আইটেম সহ মহিলাদের যাবতীয় আইটেম আমরা সেল করছি।

Lucky’s Fashion Galleria অনলাইন পেইজ এর সত্ত্বাধিকারী ফারহানা সুলতানা লাকি বলেন, আমি এবার মূলত মেয়েদের জিনিসপত্র এবং ছেলেদের পাঞ্জাবি গুলোই সেইল করেছি।এর মধ্যে রয়েছে সরাসরি তুর্কি থেকে আনা বেশ কিছু কসমেটিকস,ইউকে মেকআপ এবং স্কিনকেয়ার আইটেম,অরিজিনাল পাকিস্তানি, ইন্ডিয়ান ড্রেস,হাই কোয়ালিটি চায়নার বিভিন্ন প্রোডাক্ট। ব্যাগ,হিজাব,লেডিস ইনার আইটেম সহ মহিলাদের যাবতীয় জিনিসপত্র। তাছাড়া দেশীয় অনেক আইটেম রয়েছে। সেই সাথে হ্যান্ড পেইন্টিং মাস্ক নিয়েও কাজ করেছি।

প্রাইভেট ইউনিভার্সিটি “বিইউবিটি”তে পড়া টুশি দাশ জানান,করোনা আসার পরপরই মুলত আমি অনলাইন শপ থেকে সব ধরনের শপিং করতে শুরু করি।এখন আমি সব সময়ই অনলাইন থেকে সব ধরনের কেনাকাটা করি।বিভিন্ন গ্রুপ কিংবা পেইজে ভাল ভাল জিনিস বিক্রি হচ্ছে।অর্ডার দেয়ার পর তা আবার খুব সহজেই কুরিয়ারে চলে আসছে।সময় বাচানো ও ঈদের ভীড় এড়ানোর জন্য অনলাইন শপ গুলো খুব ভাল একটি মাধ্যম।

চায়না থেকে দীর্ঘদিন ধরে অনলাইন বিজনেস করছেন সিলেটের মেয়ে আনিকা বিনতে অনু। তার অনলাইন পেইজের নাম ” অতিন্দ্রি-Atindri”।

তিনি বলেন,আমরা সারা বছর সেল করলেও ঈদেই আমাদের কাস্টমারদের চাহিদা বেশী থাকে।তখন আমরা বিভিন্ন ধরনের নতুন নতুন কালেকশন নিয়ে আসি। এবারের ঈদ ও তার ব্যতিক্রম নয়। চায়না থেকে ভাল ভাল জিনিস আমরা আমাদের পেইজ থেকে সুলভ মূল্যে সেল করছি এবং ভাল রেসপন্স ও পাচ্ছি।

তবে প্রতারকদের কাছ থেকে সাবধান থাকতে ও সচেতন হতে বলছেন অনেক ক্রেতারাই।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি