ঈদের আগের দিনেই হকার্স মার্কেটে পুড়লো ৭০টি ব্যবসা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২ মে ২০২২, ৯:০৫ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেটের লালদীঘির পাড় হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পাইকারী বাজারখ্যাত হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে ৬০-৭০টি ব্যবসা প্রতিষ্ঠান। ঈদের একদিন আগেই এমন ঘটনায় শতকোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২ মে) ভোর রাত ৩ টা ১৮ মিনিটের দিকে মার্কেটের ভেতরে ৫নং গলিতে আগুন সূত্রপাত ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সিলেটের ৮টি স্টেশনের ১৭টি ইউনিট চেষ্টা চালিয়েও আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর চেষ্টা চালায়।আগুন নেভাতে গিয়ে দেখা দেয় পানি সংকট। যে কারণে আগুনের তীব্রতা আরো বেড়ে চলে।

মার্কেটের ৪/৫/৬ নং গলিতে পুরোপুরি আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। উপায়ন্ত না দেখে সিলেটের সকল উপজেলার দমকল বাহিনীর ইউনিটগুলোকে তলব করা হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগর ও পার্শ্ববর্তী উপজেলা জৈন্তাপুর ও গোলাপগঞ্জ থেকেও ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট তালতলা ও আশপাশের ১৭টি ইউনিট আগুন ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। হকার্স মার্কেটের ১ হাজার ৩৫টি দোকানের মধ্যে ৬০ টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে ৬০-৭০ দোকান পুরোপুরি পুড়ে গেছে। তবে অন্যগুলো আংশিক পুড়েছে।

শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে বিষয়টি ফার্য়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানা যাবে।

খবর পেয়ে তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রনে আসেন সিলেট ফায়ার স্টোশেনর সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন ও ছাতক ফায়ার স্টোশনের স্টেশন অফিসার জালাল আহমদ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি