ঈদকে সামনে রেখে সিলেটজুড়ে পুলিশের বিশেষ চেকপোষ্ট

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ১:৩৯ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষ্যে নগরবাসীর জানমালের নিরাপত্তা বৃদ্ধি এবং চুরি, ছিনতাই রোধে নগরীর জিতু মিয়ার পয়েন্ট, সুবিদবাজার, চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার, সুরমা পয়েন্ট, আম্বরখানা, নয়াসড়ক, জেলরোড, বারুতখানা, নাইওরপুল, কুমারপাড়াসহ নগরীর বিভিন্ন পয়েন্টে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উদ্যোগে বিশেষ চেকপোষ্ট বসিয়ে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। এসএমপি’র উত্তর বিভাগের উদ্যোগে কোতোয়ালি থানাধীন নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ৫টি টিম বসিয়ে এই নজরদারি ও টহল ব্যবস্থা জোরদার করা হয়।

এসএমপি’র উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ ও অতিরিক্ত উপ পুলিশ কমিশনরার গৌতম দেবের নেতৃত্বে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে নগরজুড়ে বিশেষ চেকপোস্ট স্থাপন করা হয়। নগরবাসীর জানমালের নিরাপত্তায় পুরো রমজান মাস এবং ঈদুল ফিতর পর্যন্ত স্বাভাবিক টহলের পাশাপাশি বিশেষ চেকপোস্টের মাধ্যমে মহানগরীর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করবে পুলিশ। নিয়মিতভাবে ২৪ ঘন্টা সার্বক্ষণিকভাবে অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

চেকপোষ্ট বসিয়ে অভিযানকালে উপস্থিত ছিলেন, কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) সামছুদ্দিন ছালেহ আহমদ চৌধুরী, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ, পরিদর্শক (তদন্ত) মো. ইয়াছিন, বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সাজিদুল করিম সরকার, লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রাশেদ ফজল, শাহজালাল তদন্তকেন্দ্রের ইনচার্জ এসআই কাজী জামাল, সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মুর্শেদ আলম, টুআইসি এসআই নাঈম প্রমুখ।

এ ব্যাপারে এসএমপি’র উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, পবিত্র রমজান মাস এবং ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেট নগরীতে সক্রিয় হয়ে উঠে চোর ও ছিনতাইকারী চক্র। এদের রুখতে সিলেট মেট্রোপলিটন পুলিশ বদ্ধ পরিকর। এ ব্যাপারে আমাদের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ স্যারের কঁড়া নির্দেশনা রয়েছে। মঙ্গলবার দিনভর কোতোয়ালি থানাধীন নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোষ্ট বসিয়ে অভিযান পরিচালনা করেছেন এসএমপি’র উত্তর শাখার এডিসি, কোতোয়ালি থানার এসি, ওসি, ওসি (তদন্ত), সকল ফাড়িঁর ইনচার্জসহ পুলিশের চৌকষ ৫টি টিম।

কোতোয়ালি থানার পাশাপাশি বুধবার থেকে আমার আওতাধীন পর্যায়ক্রমে এয়ারপোর্ট থানা ও জালালাবাদ থানা এলাকায়ও চেকপোষ্ট বসানো হবে। এই আধ্যাত্মিক নগরীতে অপরাধ করে কেউ পার পাবে না ইনশাআল্লাহ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি