আলিয়া মাঠে মুহিতের জানাজা রোববার, পিতা-মাতার পাশে দাফন

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ৫:৩৫ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ভাষা সৈনিক আবুল মাল আবদুল মুহিতের মরদেহ শনিবার (৩০ এপ্রিল) বিকেলে সিলেটে নিয়ে আসা হবে। রবিবার দুপুর ২ টায় তাঁর জানাজার নামাজ সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হবে। এরআগে দুপুর ১২টায় তাঁর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

জানাজা শেষে সিলেট নগরের রায়নগরস্থ পারিবারিক গোরস্তানে পিতা-মাতার পাশে তাঁকে দাফন করা হবে।

পরিবারের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শনিবার (৩০ এপ্রিল) বিকেলে সড়কপথে তাঁর মরদেহ সিলেটে নিয়ে আসা হবে।

প্রবীণ এ ভাষা সৈনিকের প্রথম জানাজার নামাজ শনিবার বেলা ১১টা ৫ মিনিটে রাজধানীর গুলশান আজাদ মসজিদে সম্পন্ন হয়েছে। প্রথম জানাজা শেষে দুপুর সাড়ে ১২টায় তাঁর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুহিতকে শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়াও, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা তার প্রতি শ্রদ্ধা জানান। কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে দুপুর দেড়টার দিকে মুহিতের মরদেহ নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মুহিতের মরদেহ বনানীর বাসার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে দাফনের জন্য মরদেহ নেওয়া হবে তার জন্মস্থান সিলেটে।

আবুল মাল আবদুল মুহিত গত শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি