আবারও সংঘর্ষ শুরু, চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ৬:৫৮ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

আবারও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে নতুন করে এ সংঘর্ষ শুরু হয়। বিকেল সাড়ে ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এদিন বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে আনেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। ঢাকা কলেজের শিক্ষার্থীদের রাস্তা থেকে ক্যাম্পাসের দিকে সরিয়ে এনে কলেজের মূল ফটকে তালা লাগিয়ে দেওয়া হয়েছিল।

কিন্তু এর আধাঘণ্টা পার না হতেই নিউমার্কেটের কিছু ব্যবসায়ী ও দোকান কর্মচারী ঢাকা কলেজ গেটের সামনে এসে ইটপাটকেল ছোড়া শুরু করে। এরপরই মূল ফটকের তালা খুলে ক্যাম্পাস থেকে বের হয়ে এসে পাল্টা ধাওয়া করে ঢাকা কলেজ শিক্ষার্থীরা। ধাওয়া করতে করতে শিক্ষার্থীরা চন্দ্রিমা মার্কেট পর্যন্ত পৌঁছালে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। পরে শিক্ষার্থীরা পিছু হটে৷

বিকেল সোয়া ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতারাও ক্যাম্পাসে এসেছেন ৷ শিক্ষক পরিষদ মিলনায়তনে বৈঠকে বসেছেন শিক্ষকরা।

এদিন দুপুর ৩টা ৫০ মিনিটের দিকে ঘটনাস্থলে আসেন রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান।

এসময় তিনি উপস্থিত সাংবাদিকের বলেন, দুপক্ষের সঙ্গে পুলিশের কথা হয়েছে। তারা বলেছে সংঘর্ষে জড়াবে না। আশা করছি, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

তবে উপ-পুলিশ কমিশনারের এ বক্তব্যের কিছুক্ষণ পরেই ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে ফের সংঘর্ষ শুরু হয়।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে, যা চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড়-সায়েন্সল্যাব এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। বিকেল সোয়া ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা কলেজ ও নিউমার্কেটসহ আশপাশ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি