অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়কে জকিগঞ্জ থানার বিদায়ী সংবর্ধনা

জকিগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ মে ২০২১, ৯:২৫ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

দীর্ঘদিন সফলতার সাথে দায়িত্ব পালন শেষে ফুলের শুভেচ্ছা আর বুকভরা ভালোবাসায় বিদায় নিলেন সিলেটের জকিগঞ্জ সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের।

শুক্রবার (২১ মে) রাতে জকিগঞ্জ থানা প্রাঙ্গণে এক বিদায় সংবর্ধনার মাধ্যমে তাকে এ সম্মান প্রদান করেন জকিগঞ্জ থানার অফিসার ও ফোর্সবৃন্দ।

থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম এর সভাপতিত্বে ও এসআই অভিজিৎ দাসের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ওসি (তদন্ত) সুশংকর পাল।

অভিব্যক্তি প্রকাশ করেন জকিগঞ্জ থানার এসআই মোঃ মুহিত মিয়া, মোঃ জহিরুল ইসলাম, মোহন রায়, মোঃ আলী আশ্রাব, আমিরুল শিকদার, মোঃ রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, তন্ময় কান্তি দাস, নুর জামান, সাইদুল ইসলাম, হাসিব, এএসআই রাজু আহমদ, মখলিছ মিয়া, মোঃ শফিকুল ও ছিদ্দিকুর রহমান প্রমুখ।

জানা যায়, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ২০১৮ সালের ২০ অক্টোবর জকিগঞ্জ সার্কেলে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার, ধর্ষণ ও হত্যার মতো গুরুত্বপূর্ণ মামলার আসামী তাৎক্ষণিক গ্রেফতার করে চমক সৃষ্টি করেন। জকিগঞ্জ সার্কেলে থেকে সময়ে সময়ে তিনি সততায়, দক্ষতায়, কর্তব্যনিষ্ঠায় ও বীরত্বপূর্ণ কাজে ব্যাপক সফলতা অর্জন করেন। চুরি-ডাকাতি, মাদক, জোয়া, অস্ত্র উদ্ধার, ইভটিজিং ও জঙ্গিবাদ সহ অপরাধ দমনে তিনি যেমন সোচ্চার ছিলেন, ঠিক তেমনি একজন মানবিক পুলিশ হিসাবেও জকিগঞ্জে হয়ে উঠেছিলেন ব্যাপক সমাদৃত। সত্যিকারের দায়িত্বশীল ও নিষ্ঠাবান পুলিশ হিসাবে তিনি যেমন পেশাগত দায়িত্ব পালন করেছিলেন, তেমনি তিনি সততার, নৈতিকতার ও মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন। সৎ, মেধাবী, নীতিবান, সুশিক্ষিত, সদালাপী, নির্ভীক, দেশেপ্রেমিক ও কর্তব্য পরায়ণ একজন পুলিশ অফিসার ছিলেন সুদীপ্ত রায়। বিশেষ করে করোনা’র প্রথম ঢেউ ও দ্বিতীয় ঢেউ মোকাবেলায় তিনি ছিলেন এক অগ্রনায়ক। এলাকার অনেক গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে নিয়ে গিয়েছিলেন খাদ্য সামগ্রী। এমন কর্মদক্ষতার ফলে একই কর্মস্থলে মোট ১৪ বার সিলেট জেলার শ্রেষ্ঠ সার্কেল নির্বাচিত হয়ে পুরস্কৃত হন।

উল্লেখ যে, সিলেট জেলা পুলিশের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায় পদায়ন হয়ে চাঁদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (আলফা-২) হিসেবে নতুন কর্মস্থলে শীঘ্রই যোগদান করবেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি